দৌলতদিয়ায় যাত্রীর চাপ, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৭, ১৮:০১

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে জীবিকার তাগিদে আবারো ঢাকামুখী হতে শুরু করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ কারণে শুক্রবার সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঈদফেরত যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে এই ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে।

এদিকে পর্যাপ্ত লঞ্চ এবং সবগুলো ফেরিঘাট সচল থাকায় কোনো ধরনের যানজট ও ভোগান্তি ছাড়াই গন্তব্যে ফিরছে যাত্রীরা।

এদিকে যাত্রীরা দৌলতদিয়া প্রান্তে কোনো ভোগান্তিতে না পড়লেও পথে পথে যানবাহনে বাড়তি ভাড়া আদায়ে ভোগান্তিতে পড়ার অভিযোগ পাওয়া গেছে।

কর্মস্থলে ফেরা যাত্রীরা জানান, দৌলতদিয়া ঘাটে ভোগান্তি না থাকলেও ভোগান্তি রয়েছে পথে পথে, পরিবহনগুলো অতিরিক্ত ভাড়া নিয়েছেন তাদের কাছ থেকে।

হাজার হাজার যাত্রীবাহী বাস ও কয়েক লাখ যাত্রী পারাপারে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ছোট বড় ফেরি ও ২৮টি লঞ্চ চলাচল করছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

এদিকে লঞ্চঘাটে যাত্রী নিরাপত্তায় কাজ করতে দেখা গেছে পুলিশ, র‌্যাব, ব্যাটালিয়ান পুলিশ, আনসার ও রোভার সদস্যদের।

বিআইডব্লিউউিটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীবাহী বাস ও ঈদ ফেরত যাত্রী পারাপারে সচল রাখা হয়েছে ১৮টি ফেরি।আবহাওয়া অনুকূলে ও ফেরিতে যান্ত্রিক ত্রুটি দেখা না দিলে ফেরি চলাচল স্বাভাবিক থাকে। যে কারণে কোনো যানজটের সৃষ্টি হয়নি দৌলতদিয়ায়, তবে যাত্রীদের অনেকটা বাড়তি চাপ লক্ষ্য করা গেছে লঞ্চ টার্মিনালে।

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের কর্মরত ট্রাফিক সার্জেট উৎপল কুমার জানান, দৌলতদিয়া ফেরিঘাটে কোনো যানজট নেই। ভোগান্তি ছাড়া যাত্রীরা নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারছেন। তাছাড়া কারো বিরুদ্ধে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। দৌলতদিয়া ঘাটে যাত্রীদের জানমালের নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ ফোর্স নিয়োজিত রয়েছে। সাদা পোশাকে কাজ করছে গোয়েন্দা পুলিশ। কোনো ধরনের ভোগান্তি ছাড়া মানুষ ঢাকায় ফিরছে।

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক (ভারপ্রাপ্ত) অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, দৌলতদিয়া ঘাটে ঈদ ফেরত ঢাকামুখী যাত্রীদের নিরাপত্তায় ঘাটে র‌্যাব ক্যাম্প করা হয়েছে। র‌্যাবের সদস্যরা সর্তক অবস্থায় তাদের দায়িত্ব পালন করছে।

রাজবাড়ী লঞ্চঘাটে যাত্রীদের সেবায় কাজ করছে ছয় সদস্য বিশিষ্ট ফায়ার সার্ভিসের টিম। রয়েছে ডুবুরি দল। এছাড়া লঞ্চে যাত্রীদের ওঠা-নামায় সহযোগিতা করছে ২০ জনের একটি রোভার দল।

(ঢাকাটাইমস/৩০জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :