‘আর্টিজান হামলার’ দিনে কুষ্টিয়ায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযান

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০১৭, ২৩:২৩ | প্রকাশিত : ০১ জুলাই ২০১৭, ০৯:১৩

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় বামনপাড়া তালতলা এলাকায় টিনশেডের একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই বাড়ি থেকে নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর এক স্ত্রীসহ তিন নারীকে আটক করা হয়েছে। এছাড়া দুই শিশুকে উদ্ধার করা হয়েছে।তারা বর্তমানে থানায় রয়েছে।

গতকাল শুক্রবার রাত ১২টা থেকে সেখানে অভিযান চলছে।

গত বছরের এই দিন (১ জুলাই রাতে) হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি।

পুলিশের দাবি, প্রায় দুই মাস আগে ভেড়ামারা উপজেলায় বামনপাড়া তালতলা এলাকার ওই বাড়িটি ভাড়া নেয় জঙ্গিরা। বাড়ির মালিকের নাম মাসুদ। আটক তিন নারী জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে তাদের একজন বর্তমান নব্য জেএমবির আমির আইয়ুব আলী ওরফে সজিবের স্ত্রী ও নব্য জেএমবির সেকেন্ড ইন কমান্ড’র স্ত্রী সুমাইয়া ও অপরজন অজ্ঞাত।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদি হাসান বলেন, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে তারা খবর পায় কুষ্টিয়া ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া ভেড়ামারা পুলিশ, র‌্যাব, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়।

এখন পর্যন্ত সেখান থেকে একটি সুইসাইড ভেস্ট ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

মেহেদি হাসান বলেন, ধারণা করা হচ্ছে, ওই টিনশেড বাড়ির ভেতর বড় ধরনের বিস্ফোরক দ্রব্য রয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়েছে। তারা এলে ঘরের ভেতর অভিযান চালানো হবে।

(ঢাকাটাইমস/১জুলাই/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :