কুষ্টিয়ায় গ্রেপ্তার তিথি জেএমবির আমির আইয়ুবের স্ত্রী

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০১৭, ১৫:০৪ | প্রকাশিত : ০১ জুলাই ২০১৭, ১৩:২১

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় সন্দেহজনক জঙ্গি আস্তানা থেকে যে তিন নারীকে আটক করেছে পুলিশ তাদের একজন নব্য জেএমবির বর্তমান আমিরের স্ত্রী বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটি। তার নাম তিথি। তিনি নব্য জেএমবির বর্তমান আমির আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী। এছাড়া বাড়িটি থেকে সুইসাইড ভেস্টসহ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ। এখনো বাড়িটি ঘিরে রাখা হয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম মেহেদী হাসান এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, জঙ্গিরা দুই মাস আগে টিনশেড ওই বাড়িটি ভাড়া নিয়েছিল।

আটক অন্য দুই নারীর মধ্যে একজনের নাম সুমাইয়া। তিনি সংগঠনটির সেকেন্ড ইন কমান্ড আরমান আলীর স্ত্রী। অপরজন ভেড়ামারার নগর দৌলতপুর গ্রামের রাজিকুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী টলী বেগম।

এর আগে সকালে কুষ্টিয়ার ভেড়ামারা শহরের বামনপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখে পুলিশ। পরে সুইসাইড ভেস্ট পরিহিত এক নারীসহ তিন নারীকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীটি। পুলিশের দাবি জঙ্গি আস্তানার বাড়ির মালিকের নাম মাসুদ।

এর আগে কুষ্টিয়া পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানিয়েছেন, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিদের অবস্থান নেয়ার খবর জানতে পারেন তারা। এরপর কুষ্টিয়া ভেড়ামারা পুলিশ, র্যা ব, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের যৌথ টিম সেখানে অবস্থান নেয়। পরে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে এক নারী সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করেন। তবে সেটা বিস্ফোরণের আগেই পুলিশ তাকেসহ তিন নারীকে ধরে ফেলে।

মেহেদি হাসান আরও বলেন, অভিযানের পর থেকে এ পর্যন্ত বাড়িটি থেকে দুটি সুইসাইড ভেস্ট, একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও কিছু গানপাউডার উদ্ধার করা হয়েছে। সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে।

ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল এসে পৌঁছালেই পরবর্তী অভিযান চালানো হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/১জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :