কুষ্টিয়ার জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০১৭, ২৩:২২ | প্রকাশিত : ০১ জুলাই ২০১৭, ১৭:৩৯

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় ঘিরে রাখা সন্দেহভাজন জঙ্গি আস্তানার আশপাশের পাঁচশ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান এই আদেশ জারি করেন। শনিবার বিকাল চারটা থেকে এই ধারা বলবৎ থাকবে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর হোসেন খন্দকার ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জননিরাপত্তার কথা মাথায় রেখে বাড়িটির আশপাশের পাঁচশ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

মূল অভিযান চালাতে বিকাল সোয়া পাঁচটার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল আস্তানা এলাকায় পৌঁছেছে।

এখন ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বাড়িটির আশপাশের সবাইকে সরিয়ে নেয়া হয়েছে। ওই এলাকা দিয়ে কাউকে চলাচল করতে দেয়া হচ্ছে না। ঘটনাস্থল থেকে অনেক দূরে আছেন সাংবাদিকরাও।

জঙ্গিদের অবস্থান করার খবর পেয়ে শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ভেড়ামারা তালতলা মসজিদের পাশের একটি বাড়ি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি কাউন্টার টেরোরিজম ইউনিট, র‌্যাব ও ডিবি পুলিশের যৌথ টিম অভিযানে অংশ নেয়। পরে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে এক নারী সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করেন। তবে সেটা বিস্ফোরণের আগেই পুলিশ তাকেসহ তিন নারীকে ধরে ফেলে।

তারা হলেন নব্য জেএমবির বর্তমান আমির আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি, সংগঠনটির সেকেন্ড ইন কমান্ড আরমান আলীর স্ত্রী সুমাইয়া, ভেড়ামারার নগর দৌলতপুর গ্রামের রাজিকুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী টলী বেগম। এছাড়া মূল অভিযান শুরুর আগেই বেশ কিছু অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথা জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

কুষ্টিয়ার পুলিশ সুপার মেহেদি হাসান বলেন, অভিযানের পর থেকে এ পর্যন্ত বাড়িটি থেকে দুটি সুইসাইড ভেস্ট, একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও কিছু গান পাউডার উদ্ধার করা হয়েছে। সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে।

ঢাকাটাইমস/১জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :