জার্মানির প্রথম কনফেডারেশন্স শিরোপা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৭, ০৮:৪৪

কোপা আমেরিকার দুইবারের চ্যাম্পিয়ন চিলিকে হারাতে ঘাম ঝরাতে হয়েছে জার্মানিকে। লার্স স্টিনডলের একমাত্র গোলে শিরোপা উৎসব করেছে লোর ছাত্ররা। এই জয়ে প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপ ঘরে তুলেছে জার্মানি।

টান টান উত্তেজনার সঙ্গে উৎকণ্ঠাও কম ছিল না। ম্যাচের ২০তম মিনিটে জার্মানকে উল্লাসে মাতোয়ারা করেন লার্স স্টিনডল। চমৎকার শটে স্কোর লাইন ১-০ করেন লার্স। এক গোল এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি। বিরতির পর গোল শোধে মরিয়া চিলি থেমে থেমে আক্রমণ চালায়। কিন্তু কিছুতেই গোলের সুযোগ তৈরি করতে পারেনি।

৮১ তম মিনিটে দারুণ এক সুযোগ পান চিলি ফরোয়ার্ড আনহেলো সেহাল। কিন্তু তার করা শট গোল বারের অনেক উপর দিয়ে গেলে হতাশই হয় সবাই। তার খানিক বাদে সানচেসের দারুণ ফ্রি-কিক ঠেকিয়ে দেন টের স্টেগেন। তার আগেও বেশ কয়েকটা শট ফেরান স্টেগেন। মূলত গত রাতে জার্মানের ত্রাতা হয়ে কাজ করেন স্টেগেন।

অতিরিক্ত সময়ে পাল্টা আক্রমণের সুযোগ তৈরি করে জার্মানি। তবে এবার আর গোলরক্ষকের চোখ ফাঁকি দিতে পারেনি তারা। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের খেলা ১-০ ব্যবধানেই নিষ্পত্তি হয়। হেরে মাথা নুইয়ে মাঠ ছাড়ে চিলি। অপরদিকে প্রথম কনফেডারেশন্স শিরোপা জিতে উদযাপন আনন্দে জড়ো হয় জার্মান ফুটবলাররা।

(ঢাকাটাইমস/০৩জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :