কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৭, ১৮:১৯

কিশোরগঞ্জে বিস্কুট ফ্যাক্টরিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে রাজন নামে এক কিশোর শ্রমিক নিহত হয়েছে। বিস্ফোরণের এই ঘটনায় আরও দুইজন আহত হয়েছে।

সোমবার সকালে কিশোরগঞ্জ জেলা শহরের গাইটাল এলাকার সাদিকা ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিতে এই দুর্ঘটনা ঘটে।

নিহত রাজন মিয়া কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের নোয়াবাড়ি গ্রামের ফালু মিয়ার ছেলে।

আহতদের মধ্যে রাকিব (১৭) নামের এক শ্রমিককে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাকিব তাড়াইল উপজেলার সেকান্দর নগর গ্রামের কাজল মিয়ার ছেলে। অন্য আরেক শ্রমিককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ফ্যাক্টরির ওভেনে পাউরুটি তৈরির সময় হঠাৎ করে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে ওভেনে আগুন ধরে যায়। এতে তিন শ্রমিক আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় কিশোরগঞ্জ জেলা হাসপাতালে তাদের নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় শিশু রাজনের মৃত্যু হয়।

মকবুল (১৪) নামে ফ্যাক্টরির এক শ্রমিক জানায়, সকাল সাড়ে ৮টার দিকে কারখানার ওভেনে পাউরুটি বানানো হচ্ছিল। হঠাৎ ওভেনের পাশে থাকা গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে ওভেনে আগুন ধরে যায়। ওভেনের ঢাকনা এসে রাজনের মাথায় লাগে। এ সময় কয়েকজন আহত হয়। আমরা দৌড়ে বাইরে চলে যাই।

এদিকে বিস্ফোরণের পর ওই ফ্যাক্টরির মালিকপক্ষের কাউকে ফ্যাক্টরিতে গিয়ে পাওয়া যায়নি।

কিশোরগঞ্জ সদর মডেল থানার এসআই শামসুল হাবীব বলেন, সাইফুল, স্বপনসহ চার ব্যক্তি ওই ফ্যাক্টরির মালিক বলে জানতে পেরেছি। কিন্তু তাদের খুঁজে বের করার চেষ্টা করছি। ঘটনার পর পুলিশকে না জানিয়ে হাসপাতাল থেকে শিশু রাজনের মৃতদেহ সরিয়ে ফেলার চেষ্টা করা হয় বলেও জানান তিনি। তবে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

(ঢাকাটাইমস/০৩জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :