রূপগঞ্জে বিয়ে বাড়িতে চাঁদা দাবি, আটক ২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৭, ২৩:২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি চাঁদাবাজ চক্র ডিআইজি ও ওসি পরিচয় দিয়ে এক বিয়ে বাড়ি থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে চাঁদাবাজরা জিম্মি করে বিয়ে বাড়ির কনের পরিবারের কাছ থেকে ৭৭ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় ওই চাঁদাবাজদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারটি। পরে সোমবার রাত ৯টার দিকে উপজেলার এ কান্দাপাড়া এলাকা থেকে চাঁদাবাজ চক্রের দুই সদস্যকে আটক করে পুলিশ।

আটকরা হলো, উপজেলার মাসাবো এলাকার সাইফুদ্দিন মোল্লা ওরফে রিপন ও সোহেল মিয়া।

ভুক্তভোগী রিপন মিয়া জানান, গত ২৯ জুন দুপুরে তার মেয়ে সামিরা ইসলাম রুপার বিয়ের আয়োজন করেন। এসময় মাসাবো এলাকার সাইফুদ্দিন মোল্লা ওরফে রিপন, সোহেল মিয়া, কান্দাপাড়া এলাকার জিনু, হানিফ, কবির ভান্ডারি, তেতলাবো এলাকার সালামসহ কয়েকজন চাঁদাবাজ নিজেদের ডিআইজি ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে সামিরা ইসলাম রুপার বয়স কম বলে প্রথমে বিয়েতে বাধা সৃষ্টি করার চেষ্টা চালায়। চাঁদাবাজদের কথা শুনে রিপন মিয়া তার মেয়ের জন্ম নিবন্ধন দেখালে তারা জন্মসনদ মাটিতে ছুড়ে ফেলে দেয়। চাঁদাবাজরা রিপন মিয়ার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবিকৃত চাঁদার টাকা না দিলে তারা বিয়ে হতে দেবে না বলে হুমকি দেয়।

রিপন মিয়া কোন উপায় না পেয়ে চাঁদাবাজদের ৭৭ হাজার টাকা দিতে বাধ্য হয়। এসময় চাঁদাবাজ চক্রটি দুইটি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। এছাড়া এ ঘটনা কাউকে জানালে হত্যা করবে বলেও হুমকি দেয়।

সোমবার সন্ধ্যায় রিপন মিয়া এ ব্যাপারে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ করেন। পরে ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ দুই চাঁদাবাজকে আটক করে।

এলাকাবাসীর অভিযোগ, এ চাঁদাবাজ চক্রটির কাছে এলাকার মানুষ জিম্মি হয়ে পড়েছে। এরা এলাকার নিরীহ মানুষকে বিভিন্ন প্রতারণার ফাঁদের ফেলে টাকা ও স্বর্ণালঙ্কার লুটে নিচ্ছে। এ চক্রটি নিজেদের কখানো ডিআইজি, কখনো ওসি আবার কখনো ডিবির অফিসার, কখনো কখনো সংবাদিক ও মানবাধিকার কর্মীর পরিচয় দিয়ে চাঁদাবাজি করে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন জানান, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। চাঁদাবাজদের দুই জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৩জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :