গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১২

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০১৭, ২১:৪৬ | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৭, ১৯:২৪

গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড নামের একটি কারখানায় বয়লার বিস্ফোরণে হতাহতের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। এর আগে এ দুর্ঘটনায় ১০ জনের মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার বিকালে সেখানে আরও দুটি লাশের সন্ধান পাওয়া গেছে বলে ঢাকাটাইমসকে জানান দমকল বাহিনীর উপসহকারী কর্মকর্তা আকতারুজ্জামান। তিনি বলেন, আরও দুটি লাশের খোঁজ পাওয়া গেছে। সেগুলো উদ্ধারে তৎপরতা চলছে।

বয়লার বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন। নিখোঁজ রয়েছেন আরও তিনজন। দুর্ঘটনার পর কারণ অনুসন্ধানে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছে।

দ্বিতীয় দিনের মতো আজ মঙ্গলবারও উদ্ধার তৎপরতা চালিয়েছে ফায়ার সার্ভিস। সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা বিধ্বস্ত ভবনে উদ্ধার তৎপরতা শুরু করেন। এরপর সকাল ৮টার দিকে ধসে পড়া ভবনের ভেতর থেকে এক হতভাগ্য শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। বিকালে আরও দুইজনের লাশের খোঁজ মিলে।

বয়লার বিস্ফোরণের কারণ অনুসন্ধানে সাতটি বিষয় মাথায় রেখে তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির প্রধান। ঘটনাস্থল পরিদর্শন করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। এসময় নিহতের পরিবারের প্রত্যেকে আট লাখ টাকা অনুদান পাবেন বলে ঘোষণা করেন তিনি। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেন গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

সোমবার সন্ধ্যা ৭টায় হঠাৎ বিকট শব্দে বয়লার বিস্ফোরণ ঘটে। এতে প্রকম্পিত হয়ে পড়ে পুরো এলাকা। শব্দ আতঙ্কে মুহূর্তে থমকে যায় সাধারণ বাসিন্দাদের কাজকর্ম। ঘটনাস্থলে ছুটে আসেন অনেকেই। হতাহতদের আহাজারি ও চিৎকারে পুরো এলাকার পরিবেশ ভারী হয়ে যায়। বিকট শব্দের কারণে পাশের কারখানার দেয়াল ও দরজা –জানালার কাচ টুকরো টুকরো হয়ে ভেঙে পড়ে।

(ঢাকাটাইমস/০৪জুলাই/প্রতিনিধি/ইএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :