হাতকড়াসহ পালিয়ে যাওয়া আসামি তিন মাস পর গ্রেপ্তার

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৭, ২০:২৪

পুলিশের হাতকড়াসহ পালিয়ে যাওয়া সাজাপ্রাপ্ত আসামি জসিম মোল্লাকে (৩৫) অবশেষে গ্রেপ্তারে সক্ষম হয়েছে পুলিশ। পালিয়ে যাওয়া ওই আসামিকে ঘটনার তিন মাস পর সোমবার রাত ১০টার দিকে নলছিটি উপজেলার তৌকাঠি বাজার সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন এসআই এস.এম শামীম।

এর আগে গত ৩০ মার্চ কুলকাঠী ইউনিয়নের তৈকাঠি বাজার এলাকায় গ্রেপ্তারের পর এক এএসআইকে ধাক্কা দিয়ে হাতকড়াসহ পালিয়ে যান জসিম। জসিম মোল্লা কুলকাঠী ইউনিয়নের ইউপি সদস্য মো. জাহাঙ্গীর মোল্লার ছেলে।

জানা গেছে, ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন (জি.আর-১৪৭/১৫) একটি মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি জসিম মোল্লাকে ধরতে গত ৩০ মার্চ দুপুরে নলছিটি থানার এএসআই জাকির হোসেন একজন ফোর্স নিয়ে কুলকাঠী ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। তৈকাঠি বাজার সংলগ্ন এলাকা থেকে জসিম মোল্লাকে গ্রেপ্তার করে হাতকড়া লাগান জাকির হোসেন। এ অবস্থায় এএসআই জাকির হোসেনকে ধাক্কা দিয়ে হাতকড়া নিয়ে পালিয়ে যান জসিম। পরবর্তী সময়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় হাতকড়াটি ফেরত পেলেও সে যাত্রায় রাজিবকে পুনরায় গ্রেপ্তার করতে ব্যর্থ হয় পুলিশ।

এ ঘটনার জেরে ওই দিন রাত আনুমানিক ২টার দিকে তৌকাঠি গ্রামের মৃত ফারুক হাওলাদারের ছোট ছেলে রাজিব হাওলাদারকে আটক করে পুলিশ। নিরাপরাধ ওই যুবককে আটকের প্রতিবাদে নলছিটি থানার ওসি একেএম সুলতান মাহমুদ, এসআই জসিম উদ্দিন, এসআই বিপ্লব মিস্ত্রী ও এসআই ফিরোজকে প্রত্যাহারের দাবিতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউনিয়নের চেয়ারম্যান আখতারুজ্জামান বাচ্চুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল সহকারে থানা ঘেরাও করে বিক্ষুব্ধ এলাকাবাসী। পরবর্তী সময়ে ৫০ হাজার টাকা ঘুষের দাবিতে রাজিব হাওলাদার ও তার মাকে মারধরের অভিযোগে নলছিটি থানার এসআই জসিম উদ্দিন, এসআই বিপ্লব মিস্ত্রী ও এসআই ফিরোজের বিরুদ্ধে নির্যাতিত যুবকের (রাজিব) মা সেলিনা বেগম বাদী হয়ে গত ২৩ এপ্রিল ঝালকাঠির বিশেষ জজ আদালতে একটি মামলা দায়ের করেন। অপরদিকে হাতকড়াসহ পালানোর ঘটনার পর থেকে জসিম মোল্লা পালাতক ছিলেন।

নলছিটি থানার উপপরিদর্শক এস.এম শামীম জানান, ঘটনার পর থেকেই জসিমকে গ্রেপ্তারে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। তিনি ঈদে উপলক্ষে বাড়িতে এসেছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে তৌকাঠি বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদ জানান, জসিম মোল্লা একটি মামলায় (জি.আর-২০১/১২) চার বছরের সাজাপ্রাপ্ত আসামি। এছাড়াও তার বিরুদ্ধে নলছিটি থানায় ডাকাতিসহ আরো দুটি মামলা রয়েছে। গ্রেপ্তারকৃত জসিম মোল্লাকে মঙ্গলবার সকালে আদালতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৪জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :