ত্রাণ নিয়ে ছয়-নয় করলে ক্ষমা নেই: মায়া

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৭, ২০:৫১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, সরকারের দেয়া ত্রাণ যেন সঠিক মানুষ পায়। ত্রাণ নিয়ে যদি কেউ ছয়-নয় করেন, দুর্নীতি করেন-তাহলে ক্ষমা নেই।

মঙ্গলবার বিকালে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন আয়োজিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, একটা ওয়ার্নিং কিন্তু হয়ে গেছে, হাওরে নানা অবহেলা ও নানা ত্রুটির জন্য ৬১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আমার ত্রুটি হলে আমাকেও ধরবে। আমিও কিন্তু বাইরে না। আসুন, আমরা সবাই ভালো হয়ে যাই।’

সিলেটের বন্যার্তদের জন্য ৫০০ মেট্রিকটন চাল, ১০ লাখ টাকা এবং দুই হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বন্যার পানি না নামা পর্যন্ত বন্যাদুর্গত মানুষদের সবধরনের সহায়তা করবে সরকার।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে মায়া বলেন, যারা জেলা পর্যায়ে আছেন তারা বসে থাকবেন না। একটু নড়াচড়া করেন। দূর্গত এলাকায় যান।

সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান লূৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

এর আগে দুপুরে সিলেটের ফেঞ্চুগঞ্জের মাইজগাঁওয়ে বন্যাদুর্গত মানুষদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন মন্ত্রী।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘যারা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন, তারা নিজ ঘরে ফিরে না যাওয়া পর্যন্ত সহায়তা দেয়া হবে। এছাড়া যাদের ঘর নাই বা গৃহহীন হয়ে পড়েছেন, তাদের ঘর নির্মাণ করে দেয়া হবে।’

(ঢাকাটাইমস/০৪জুলাই/এমএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :