শান্তি মিশনে হাইতিতে গেলেন ১৪০ পুলিশ সদস্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০১৭, ১৭:৫২ | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ১৬:৫০

বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্যের একটি দল জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যোগ দিতে হাইতি গেছে। মঙ্গলবার দিবাগত রাতে ইউএন চার্টার ফ্লাইটে হাইতির উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে প্রতিনিধি দলটি। কন্টিনজেন্টের নেতৃত্বে রয়েছেন পুলিশ সুপার মির্জা আবদুল্লাহেল বাকী।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (ইউএন অ্যাফেয়ার্স) শেখ রফিকুল ইসলাম এবং অন্যান্য পুলিশ কর্মকর্তা মিশনগামী সদস্যদের বিমানবন্দরে বিদায় জানান।

এর আগে অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী মিশনগামী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে পুলিশ সদর দপ্তরে দিকনির্দেশনামূলক ব্রিফিং করেন।

এ সময় তিনি মিশনে নিয়োজিত থাকাকালে বাংলাদেশ এবং বাংলাদেশ পুলিশের সম্মান ও মর্যাদা অক্ষুণ্ন রেখে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের মাধ্যমে জাতিসংঘের ম্যান্ডেট বাস্তবায়নের জন্য পুলিশ শান্তিরক্ষীদের প্রতি আহ্বান জানান।

এ সময় বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের উপমহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. মহসিন হোসেন এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বর্তমানে দারফুর, কঙ্গো, হাইতি ও মালিসহ পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত ও সংঘাতপূর্ণ বিভিন্ন দেশে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের এক হাজার ৩৮ জন সদস্য পেশাদারিত্ব ও সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এএ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত