লংগদুতে অগ্নিসংযোগ: ২৯ আসামির জামিন নামঞ্জুর

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ১৬:৫৮

রাঙামাটির লংগদুর তিন টিলা, মানিকজোর ছড়া, বাট্টা পাড়া গ্রামে পাহাড়িদের ঘরে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেপ্তার ২৯ জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার সকালে আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মো. মোহসিন এ রায় দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

আগামী ১৯ জুলাই নতুন শুনানির দিন ধার্য করেছেন বিচারক।

আসামি পক্ষে শুনানি করেন অ্যাড. পারভেজ তালুকদার, অ্যাড. মো. মামুনর রশীদ মামুন, অ্যাড. সাইফুল ইসলাম পনির।

শুনানিতে আসামি পক্ষের আইনজীবী মামুনর রশীদ মামুন গ্রেপ্তারকৃতদের জামিন দিয়ে ঘটনার সাথে জড়িত প্রকৃত আসামিদের গ্রেপ্তারের দাবি করেন।

উল্লেখ্য, গত ১ জুন দিঘীনালা-খাগড়াছড়ি সড়কের খাগড়াছড়ি সদর থানার চার মাইল এলাকায় স্থানীয় যুবলীগ নেতা মো. নুরুল ইসলাম নয়নের লাশ পাওয়া যায়। তিনি মোটরসাইকেলে ভাড়ায় যাত্রী নিয়ে লংগদু থেকে খাগড়াছড়ি গিয়েছিলেন।

পরদিন ২ জুন সকালে লংগদুর বাট্টাপাড়ায় আনা হলে এই লাশ নিয়ে বাইট্টা পাড়া থেকে লংগদু সদর পর্যন্ত শোক মিছিল বের করেন বাঙালিরা। মিছিলটি পাহাড়ি জাতিগোষ্ঠী অধ্যুষিত এলাকা তিনটিলা পাড়ায় আসলে গুজব ছড়িয়ে বাড়িঘরে অগ্নিসংযোগ শুরু করেন কিছু অশৃঙ্খল বাঙালি। এই ঘটনায় চার গ্রামের প্রায় ২২৪টি ঘর পুড়ে যায়। লংগদু ইউপি চেয়ারম্যানের ঘরের ভেতরে আগুনে পুড়ে মারা যান গুণামালা চাকমা নামের এক বৃদ্ধা।

এই ঘটনায় লংগদু থানার পুলিশ উপ পরিদর্শক দুলাল হোসেন বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ এবং ৩/৪শ জনকে অজ্ঞাত আসামি করে লংগদু থানায় একটি মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/০৫জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :