শপথ শেষে কারাগারে ইউপি চেয়ারম্যান

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ১৮:২২

শপথগ্রহণ শেষে কারাগারে গেলেন নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান জারজিদ মোল্যাসহ দুই মেম্বার (সদস্য)। আওয়ামী লীগ নেতা বদরুল ইসলাম হত্যা মামলায় বুধবার দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়।

নির্বাচন পরবর্তী সহিংসতায় গত ২৫ মে বদরুলকে কুপিয়ে জখম করার দুদিন পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ হত্যা মামলার আসামি হলেন- পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা এবং ৭নং ওয়ার্ডের মেম্বার লেন্টু শেখ ও ৮নং ওয়ার্ডের মেম্বার ফোরকান শেখ।

বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে শপথগ্রহণ শেষে চেয়ারম্যান ও দুই মেম্বার বদরুল হত্যা মামলায় আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া সাংবাদিকদের ওপর হামলা মামলাসহ চেয়ারম্যান জারজিদ মোল্যার নামে একাধিক মামলা রয়েছে।

এর আগে পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যাসহ পাঁচগ্রাম ইউপি চেয়ারম্যান জহুরুল হক, ছয় নারী সদস্য ও ১৮ জন সাধারণ সদস্য শপথগ্রহণ করেন। দুই চেয়ারম্যানকে শপথ পড়ান জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী এবং সদস্যদের শপথ পড়ান কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম।

জানা যায়, গত ২৩ মে কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। পেড়লী ইউপি নির্বাচনে আ’লীগ বিদ্রোহী প্রার্থী জারজিদ মোল্যা এবং পাঁচগ্রাম ইউনিয়নে আ’লীগ প্রার্থী জহুরুল হক জয়লাভ করেন। নির্বাচন পরবর্তী সহিংসতায় গত ২৫মে পেড়লী এলাকায় আ’লীগের দুইপক্ষের সংঘর্ষে কালিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি শেখ মোফাজ্জেল হোসেন এবং ২৭ মে পেড়লী ইউনিয়ন ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুল ইসলাম নিহত হন। নিহত মোফাজ্জেল চেয়ারম্যান পদে বিজয়ী আলীগ বিদ্রোহী প্রার্থী জারজিদ মোল্যার সমর্থক ছিলেন। এখানে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর হোসেন ইকবাল পরাজিত হন।

নিহত বদরুল আ.লীগ মনোনীত প্রার্থী ইকবালের সমর্থক এবং মোফাজ্জেল গ্রুপের প্রতিপক্ষের লোক ছিলেন। মোফাজ্জেল হত্যাকাণ্ডের পর পেড়লী এলাকায় বদরুল সমর্থকদের ৬২টি বাড়িঘর ভাঙচুর, দেড় হাজার মণ ধানসহ বিভিন্ন ফসল এবং ২০০টি গরু লুটপাট করা হয়েছে।

ক্ষতিগ্রস্তরা জানান, এ ঘটনায় প্রায় ২ কোটি টাকার সম্পদ খোয়া গেছে। মোফাজ্জেল হত্যা মামলায় ৩২ এবং বদরুল হত্যা মামলায় ৪২ জনকে আসামি করা হয়েছে।

(ঢাকাটাইমস/৬জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :