বগুড়ায় অপহৃত এনজিও কর্মী উদ্ধার, গ্রেপ্তার ৯

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ১৮:৫৮

বগুড়ায় অপহরণের ৪০ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে এক এনজিও কর্মীকে। এসময় নারীসহ নয় অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার সকালে শহরের মালতীনগর এলাকার একটি বাসায় অপহরণকারীদের আস্তানা থেকে পুলিশ অপহৃতকে উদ্ধার করে।

অপহৃত জাহিদুল ইসলাম গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার চর বালুয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। তিনি এসকেএস ফাউন্ডেশন নামে একটি এনজিওতে বগুড়ার ঘোড়াধাপ শাখায় কর্মরত আছেন।

গ্রেপ্তাররা হলেন- সুলতান, ফুয়াদ হাসান মানিক, মনির, পিয়াস, আব্দুল গফুর, স্বপ্না বেগম, মালা বেগম, শারমিন আকতার ও রেখা বেগম।

সোমবার সন্ধ্যায় জাহিদুল ইসলাম শহরতলীর মাটিডালী মোড়ে ব্যক্তিগত কাজে আসেন। এসময় দুইটি মোটরসাইকেলযোগে অজ্ঞাত কয়েক যুবক তাকে সেখান থেকে তুলে নিয়ে যায়। ওই রাতে অপহরণকারীরা মোবাইল ফোনে জাহিদুলের স্ত্রীর কাছে তিন লাখ টাকা মুক্তিপন দাবি করে। স্বামীকে জীবিত উদ্ধার করতে জাহিদুলের স্ত্রী রিনা বেগম বিকাশের মাধ্যমে মঙ্গলবার সকাল পর্যন্ত কয়েক দফায় ১ লাখ ১৬ হাজার টাকা দেয়। এতে ও জাহিদুলকে মুক্তি না দিলে মঙ্গলবার দুপুরে তার বড়ভাই হামিদুল হক বগুড়া সদর থানায় অভিযোগ করেন। এরপর থেকেই পুলিশ অভিযানে নামে।

মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ শহরের আটাপাড়া এলাকা থেকে অপহরণের সাথে জড়িত সুলতান ও ফুয়াদ হাসান মানিক নামে দুই যুবককে গ্রেপ্তার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী রাতে পুলিশ শহরতলীর সুলতানগঞ্জ হাইস্কুল মাঠে অভিযান চালায়। এসময় পুলিশ আরো দুই যুবককে গ্রেপ্তার করে।

বুধবার সকালে গ্রেপ্তারদের স্বীকারোক্তি অনুযায়ী শহরের মালতিনগর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে অপহৃত জাহিদুলকে উদ্ধার করে এবং নারীসহ আরো পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় ওই বাসা থেকে মুক্তিপন হিসেবে আদায় করা টাকার মধ্যে ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় অপহৃতের ভাই হামিদুল হক বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেছেন।

সদর থানার ওসি এমদাদ হোসেন জানান, গ্রেপ্তাররা সংঘবদ্ধ একটি চক্র। এরা নারীদের টোপ হিসেবে ব্যবহার করে এবং তাদের মাধ্যমেই বিভিন্ন স্থান থেকে লোকজনকে নিয়ে এসে মোটা অংকের টাকা আদায় করে থাকে।

(ঢাকাটাইমস/৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :