আমরা দেশি-বিদেশি ষড়যন্ত্রের শিকার: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০১৭, ২১:২৭ | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ২১:২৪

সরকার দেশি-বিদেশি ষড়যন্ত্রের শিকার বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে দেশপ্রেমিক জনগণকে নিয়ে তারা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেন তিনি।

বুধবার সন্ধ্যায় গাজীপুরে পুলিশের এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখের সঞ্চালনায় টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গালর্স কলেজ মাঠে মাদক ও জঙ্গিবিরোধী এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদকে দেশের মানুষ রুখে দিয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতি আজ ঐক্যবদ্ধ।’

মন্ত্রী বলেন, ‘অগ্নিসন্ত্রাস, টার্গেট কিলিং, জঙ্গিবাদের অপবাদ দিয়ে বিদেশের কাছে দেশকে অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিচিত করতে একটি মহল প্রক্রিয়া চালিয়েছিল আমরা তা সফল হতে দিইনি।’

কামাল বলেন, ‘এদেশের দেশপ্রেমিক নিরাপত্তা বাহিনীর কর্মতৎপরতায় জঙ্গিবাদ আজ গুঁড়িয়ে দেয়া হয়েছে। জঙ্গিদের মৃত্যুর পর তাদের স্বজনরা লাশটি পর্যন্ত নিতে আসে না। এদেশের মানুষ জঙ্গিবাদ চায় না এমনকি জঙ্গিবাদের পক্ষপাতী না।’

এর আগে নবনির্মিত টঙ্গী থানা ভবন উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্বোধন শেষে গাজীপুরের কাশিমপুর নয়াপাড়ায় বয়লার বিস্ফোরণের ঘটনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শিল্প-কারখানায় বয়লার স্থাপনের একটি সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে। এগুলো তদারকি করার জন্য বয়লার পরিদর্শকও রয়েছেন। বয়লার স্থাপনের পর সেটির সক্ষমতা রয়েছে কি না কিছুদিন পরপর তা যাচাই করতে হয়। গাজীপুরে বয়লা বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে বলা যাবে এতে কারো কোনো গাফিলতি ছিল কি না।

মন্ত্রী বলেন, মালিকপক্ষের কোনো অবহেলা থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের পুলিশ বাহিনীকে ধন্যবাদ দেয়া উচিত। কারণ তারা কবি ও সাহিত্যিক ফরহাদ মজহারকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছে। পুলিশের গোয়েন্দা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তার অবস্থান পর্যবেক্ষণ করে উদ্ধার শেষে তাকে তার পরিবারের কাছে তুলে দেয়া হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, এঘটনায় একটি মামলা করা হয়েছে। তা ডিবি তদন্ত করছে। আমরা আশা করি শিগগির রহস্য উদঘাটন হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল এমপি, আইজিপি এ.কে.এম শহীদুল হক, ঢাকা রেঞ্জের ডিআইজি মো. সফিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. মতিউর রহমান মতি, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, মহানগর তাঁতী লীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মনজুর, টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান কানন প্রমুখ।

দুপুর থেকে টঙ্গী ও গাজীপুরের আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুবলীগ, তাঁতী লীগ ও ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রঙ-বেরঙয়ের ব্যানার-ফেস্টুন ও ব্যান্ডপার্টি নিয়ে সমাবেশস্থলে হাজির হয়। এতে নেতাকর্মীদের মাঝে এক উৎসব আমেজ বিরাজ করে।

অনুষ্ঠানে বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়। এসময় খেলোয়াড়রা প্রতিপক্ষের হাত থেকে আত্মরক্ষার কৌশল অবলম্বনের প্রচেষ্টা সম্বলিত টান টান উত্তেজনার মধ্যদিয়ে তাদের রণকৌশল প্রদর্শন করেন।

সমাবেশ শেষে সন্ধ্যায় টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ মাঠে দেশের প্রখ্যাত সংগীত ও চলচ্চিত্র শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/০৫জুলাই/আইআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :