শাহজালালে ৯ কেজি স্বর্ণের বারসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৭, ১৪:৫৪

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংকক থেকে আসা এক যাত্রীর শরীরে লুকায়িত অবস্থায় নয় কেজি ২৭৮ গ্রাম স্বর্ণ আটক করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। ওই যাত্রীর নাম সিরাজুল ইসলাম (৪১)।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় যাত্রীকে চ্যালেঞ্জ করে শুল্ক গোয়েন্দা। পরে কাস্টমস হলে নিয়ে তার শরীর তল্লাশি করে এক কেজি ওজনের নয়টি বারে নয় কেজি ও ২৭৮ গ্রামের খণ্ডিত টুকরা স্বর্ণ পান। নয়টি অক্ষত এবং বাকি একটি বার টুকরা অবস্থায় পাওয়া যায়। আটক স্বর্ণের মূল্য প্রায় চার কোটি ৬০ লাখ টাকা।

সিরাজুল ইসলাম থাইল্যান্ড থেকে আগত ব্যাংকক এয়ারওয়েজের পিজি ০৭৪৫ নম্বর ফ্লাইটে বুধবার রাত ১০টায় শাহজালালে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার দল ইমিগ্রেশন এলাকা থেকে তাকে অনুসরণ করে এবং গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে প্রথমে যাত্রী তার কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। তার আচরণে অসংলগ্নতা দেখে পরবর্তী সময়ে ব্যাগেজ কাউন্টারে এনে যাত্রীকে পুনরায় জিজ্ঞাসাবাদ করলে তিনি শরীরে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন।

সিরাজুল ইসলামের শরীর তল্লাশি করে দুই পায়ের হাঁটুতে স্কচটেপ দিয়ে বাঁধা মোট নয়টি বার ও ২৭৮ গ্রামের একটি বারের অংশবিশেষ পাওয়া যায়। তার ডান পায়ে পাঁচটি ও বাম পায়ে চারটি বার স্কচটেপ দিয়ে বাঁধা ছিল।

সিরাজুল ইসলামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ থানার বসন্তবাগ গ্রামের। তিনি মোহাম্মদ মোস্তফার ছেলে। তার পাসপোর্ট নম্বর বিএম- ০৪৪৭৬৮৭। জিজ্ঞাসাবাদে তিনি জানান মালয়েশিয়ায় তার নির্মাণকাজের ব্যবসা রয়েছে।

তিনি একজন ফ্রিকোয়েন্ট ট্রাভেলার। তিনি গত ছয় মাসে মোট ১৩ বার বিদেশ ভ্রমণ করেছেন। তাকে আটক করে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৬জুলাই/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :