শিক্ষককে লাঞ্ছিত করায় কাউন্সিলরের শাস্তি

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৭, ১৫:৫৩

মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমির সহকারী শিক্ষক পরিতোষ মণ্ডলকে জুতাপেটা করেন মহিলা কাউন্সিলর ফুলমতি বেগম। বিষয়টি জানাজানি হলে সমালোচনার ঝড় উঠে।

পরে এ ঘটনায় বুধবার সন্ধ্যার পরে সালিশ বৈঠকের মাধ্যমে ওই কাউন্সিলরকে শাস্তি দেয়া হয়।

স্কুল সূত্রে জানা গেছে, সৈয়দ আবুল হোসেন একাডেমি স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ও পৌরসভার মহিলা কাউন্সিলর ফুলমতি বেগমের ছেলে মেহেদী হাসান স্কুল কক্ষে দুষ্টামি শুরু করেন। এতে করে শিক্ষক পরিতোষ মণ্ডল তাকে দুষ্টামি করতে বারণ করেন। এক পর্যায় অভিমান করে মেহেদী হাসান স্কুল ছেড়ে তার মা ফুলমতি বেগমের কাছে ওই শিক্ষকের নামে বিচার দেন। এতে করে তিনি ক্ষিপ্ত হয়ে স্কুলের রুমে ঢুকে শিক্ষক পরিতোষ মণ্ডলকে জুতাপেটা করেন।

পরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে স্কুল কর্তৃপক্ষের উদ্যোগে বুধবার সন্ধ্যায় এ নিয়ে সলিশ বৈঠক করা হয়। এতে শিক্ষক লাঞ্চিতের অপরাধে শাস্তি হিসেবে মহিলা কাউন্সিলর ফুলমতি বেগমেকে স্কুল ম্যানেজিং কমিটির সদস্য পদ থেকে বহিষ্কার, স্কুল থেকে তার দুই ছেলে-মেয়েকে টিসি প্রদান ও লাঞ্চিত শিক্ষকের পায়ে ধরে ক্ষমা প্রার্থনা করানো হয়েছে।

মহিলা কাউন্সিলর ফুলমতি বেগম বলেন, ভুলক্রমে এ ঘটনা ঘটেছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম হেমায়েত হোসেন বলেন, এ রকম কাজ আর যাতে অন্য কেউ করতে সাহস না পায়। তাই তাকে এ শাস্তি দেয়া হয়েছে।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে ঘটনাটি খুবই ন্যাক্কারজনক।

(ঢাকাটাইমস/৬জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :