মাগুরা ভূমি অফিসে ব্যতিক্রমী ৫১টি সেবা

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০১৭, ১৯:৪৫ | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৭, ১৯:২১

ভূমি সংক্রান্ত কাজে জনদুর্ভোগ কমাতে ডিজিটাল পদ্ধতির ৫১টি সেবা চালু করেছে মাগুরা উপজেলা ভূমি অফিস। জেলা প্রশাসক আতিকুর রহমান বিকালে এ সেবা কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহবুবুর রহমান, মাগুরার সহকারী কমিশনার ভূমি জাকির হোসেন উপস্থিত ছিলেন।

সেবাগুলোর মধ্যে রয়েছে- ‘কল ইওর এসি ল্যান্ড’ নামে একটি ব্যাতিক্রমী কার্যক্রম। যার মাধ্যমে এসি ল্যান্ড অফিসে সেবা নিতে আসা যে কোন প্রতিবন্ধী নিচ তলায় থাকা নির্ধারিত কলিং বোতাম টিপলে এসি ল্যান্ড নিজেই তার কাছে এসে কথা বলবেন ও সমস্যার সমাধান দেবেন।

এছাড়া ‘সততা’ নামে একটি সার্ভিসের মাধ্যমে যে কোন ব্যক্তি নিজেই নির্ধারিত স্থানে থাকা বক্স থেকে রেভিনিউ স্টাম্প সংগ্রহ করতে পারবেন। বিপরীতে বিনিময় মূল্য নিজেই সেখানে পরিশোধ করবেন। এ জন্য অতিরিক্ত কোন জনবলের প্রয়োজন হবে না।

এছাড়া ‘ওয়ানস্টপ সার্ভিস’র মাধ্যমে সপ্তাহের প্রতি বুধবার সব কর্মকর্তা-কর্মচারী একটি কক্ষে বসে সেবা নিতে আসা জনগণের চাহিদা অনুযায়ী সেবা দেবেন। ফলে দীর্ঘসূত্রতা কমবে। এ ধরনের ৫১টি ব্যতিক্রমধর্মী সেবা এখানে চালু হয়েছে।

এ উদ্যোগের প্রশংসা করে মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান বলেন, সারাদেশে মাগুরার এই এসি ল্যান্ড অফিসের কার্যক্রম অনুসরণ করলে ভূমি সেবা খুব সহজে মানুষের দোরগোড়ায় পৌঁছে যাবে।

(ঢাকাটাইমস/৬জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :