বালু উত্তোলন: শ্যালোমেশিন পুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৭, ১৯:৫২

বগুড়ায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বালু উত্তোলন করার সময় তিনটি শ্যালোমেশিন আগুন দিয়ে পুড়িয়ে উত্তোলনকারীদের ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান রুমির নেতৃত্বে সদরের নিশিন্দারা ইউনিয়নের নওদাপাড়ার বালাপাড়ায় টিএমএসএসের নির্মাণাধীন বিনোদন পার্কের পেছনে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় চারজন উত্তোলনকারীকে আটক করেন।

এসময় বালু উত্তোলনের তিনটি শ্যালোমেশিন জব্দ করেন ও একটি বালুবোঝাই ট্রাক আটক করেন তারা।

বালু উত্তোলনকারীরা হলেন- বগুড়া সদরের চাঁদপুর সোনার পাড়া গ্রামের ওয়াহাব ও ধলমহনী গ্রামের সাহেদ আলী, শিবগঞ্জের রায়নগর ইউপির ঘাগুরদুয়ার গ্রামের সুমন মিয়া ও একই ইউপির অনন্তবালা গ্রামের রানা।

পরে আটকদের পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল হাসান রুমি।

এছাড়াও বালু উত্তোলনের কাজে ব্যব্হৃত শ্যালোমেশিন ও সরঞ্জাম আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।

পরে আটকদের পক্ষে জরিমানা পরিশোধ করেন হোটেল মম ইন-এর ব্যবস্থাপক আব্দুল হান্নান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান রুমি জানান, সদর উপজেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে করতোয়া নদী ও এর আশপাশে বালু উত্তোলন করছে একটি কুচক্রী মহল। বেশ কিছুদিন যাবত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বিভিন্ন স্থানে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন এবং জরিমানা ও কারাদণ্ড প্রদান করা হচ্ছে। আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৬জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :