বনানীতে আবার ধর্ষণ: র‌্যাবের কাছে ইভানের ‘স্বীকারোক্তি’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০১৭, ১৫:২২ | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৭, ১২:২৮

বনানীতে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে বাসায় নিয়ে অভিনেত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাহাউদ্দিন ইভান র‌্যাবের কাছে অভিযোগ স্বীকার করেছেন বলে জানিয়েছে বাহিনীটি।

ইভানকে নারায়ণগঞ্জ থেকে আটকের পরদিন রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এই তথ্য জানান।

মুফতি মাহমুদ বলেন, ‘মামলার এজাহারে যেসব অভিযোগ এসেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেসব বিষয়ে সে স্বীকারোক্তি দিয়েছে।’

গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে সাফাতের জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দিয়ে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ঘটনার ৪০ দিন পর গত ৬ মে এক তরুণী বনানী থানায় একটি মামলা করেন। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও বনানীতেই একটি বাড়িতে জন্মদিনের দাওয়াতে নিয়ে ধর্ষণের অভিযোগে মামলা হয় বুধবার।

মামলায় অভিযোগ করা হয়, গত মঙ্গলবার রাতে বনানীর দুই নম্বর সড়কে নিজের বাসায় জন্মদিনের দাওয়াতে ডেকে নিয়ে ওই অভিনেত্রীকে ইভান ধর্ষণ করেন। মামলার পরদিন বৃহস্পতিবার বিকালে নারায়ণঞ্জের মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকা থেকে ইভানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে ঢাকায় নিয়ে আসা হয়।

র‌্যাব কর্মকর্তা মুফতি মাহমুদ খান জানান, মামলার পর বুধবার পুলিশ ইভানদের বাড়িতে গিয়েছিল। এ সময় তিনি ছাদে লুকিয়েছিলেন বলে জানিয়েছেন তাদেরকে। আর পুলিশ চলে যাওয়ার পর তিনি বনানী চেয়ারমান বাড়ি এলাকায় আত্মগোপন করেন। সেখান থেকে উত্তরার দক্ষিণখানে গিয়ে এক আত্মীয়ের বাসায় রাত কাটান। এরপর বৃহস্পতিবার নারায়াণগঞ্জে মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকায় খালার বাসায় আশ্রয় নেন ইভান। পরে স্বজনদের সহযোগিতায় বিকালে সেই বাড়ি থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

ব্রিফিংয়ে জানানো হয়, ইভানের বিরুদ্ধ নারী নিপীড়ন বিষয়ে অভিযোগ এবারই প্রথম উঠেনি। এর আগেও নানা সময় অভিযোগ উঠার পর পারিবারিকভাবে মীমাংসা করা হয়েছে। তার বিরুদ্ধে এক যুগ ধরে মাদক সেবনের অভিযোগ রয়েছে বলেও জানান মুফতি মাহমুদ খান। এ জন্য দুইবার মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসাও নিয়েছেন তিনি।

জন্মদিনের দাওয়াত দিয়ে গত মঙ্গলবার রাতে বনানীর ২ নম্বর সড়কের বাসায় ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগে বনানী থানায় ব্যবসায়ীর ছেলে বাহাউদ্দীন ইভানের বিরুদ্ধে একটি মামলা করেন এক তরুণী।

অভিযোগে ঐ তরুণী বলেন, গত ৪ জুলাই জন্মদিনের কথা বলে ইভান রাত নয়টার দিকে ফোনে তাকে ইভানের বাসায় যেতে বলেন। ইভান ওই তরুণীকে তার মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার কথাও বলেন বলে তরুণীটি জানান।

‘ওই তরুণী সন্ধ্যার পর বাসায় এসে দেখে কেউ নেই। এরপর তাকে আটকে গভীর রাত পর্যন্ত ধর্ষণ করে এবং রাত তিনটার দিকে বাসা থেকে বের করে দেয়।’ এছাড়া ইভান মোবাইল ফোনটিও রেখে দেয় বলে ওই তরুণী জানান। ভোরে থানায় গিয়ে ঘটনাটি জানান ওই তরুণী। পরে স্বজনদের সঙ্গে পরামর্শের পর মামলা করেন।

থানায় লিখিত অভিযোগের পর ইভানকে গ্রেপ্তার করতে মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনী। অবশেষে গতকাল সন্ধ্যার দিকে নারায়ণগঞ্জ থেকে ইভানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব।

ইভান ঢাকার ক্যাম্ব্রিয়ান স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়েছেন। পরে বনানী আট নম্বর রোডে তার বাবা বোরহানউদ্দিনের ইলেকট্রনিক্সের দোকানে বসতে শুরু করেন।

২০০৮ সালে ১৯ বছর বয়সে ইভানকে বিয়ে দেয় তার পরিবার। নয় বছরের সংসারে তার পাঁচ ও দেড় বছর বয়সী দুটো সন্তান রয়েছে বলেও জানান মুফতি মাহমুদ খান।

ঢাকাটাইমস/০৭জুলাই/এএকে//ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :