অপমান সইতে না পেরে ছাত্রীর আত্মহত্যা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০১৭, ২০:১২ | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৭, ১৯:২৩

ফরিদপুরের ভাঙ্গায় গৃহশিক্ষকের সঙ্গে জড়িয়ে ‘অবৈধ’ সম্পর্কের অপবাদ দেয়ার জেরে দশম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। তার নাম হীরামনি তিসা (১৫)।

বৃহস্পতিবার গভীর রাতে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়না তদন্তের জন্য শুক্রবার সকালে তার লাশ মর্গে পাঠানো হয়।

নিহত হীরামনি ভাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী। সে ওই ক্লাসের প্রথম রোলধারী ছাত্রী ছিল।

ছাত্রীটির গ্রামের বাড়ী উপজেলার আলগী ইউনিয়নের শাহমুল্লগী গ্রামে। তার পিতা মনিরুজ্জামান ভুঁইয়া একজন ফল ব্যবসায়ী।

জানা যায়, ওই বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ ছাত্রীটিকে বাসায় প্রাইভেট পড়াতেন। কিন্তু শিক্ষকের স্ত্রী সন্দেহ করতেন তার স্বামীর সঙ্গে ছাত্রীর অবৈধ সম্পর্ক রয়েছে। এ নিয়ে তাদের মধ্যে কলহের সৃষ্টি হলে স্ত্রী একবার রাগ করে বাবার বাড়ি চলে যান। পরে শালিস বৈঠক করে ছাত্রীকে না পড়ানোর শর্তে স্ত্রী শিক্ষকের বাসায় আসেন। কিন্তু বৃহস্পতিবার বিকালে শর্ত ভেঙে শিক্ষক ছাত্রীকে পড়াতে গেলে স্ত্রী ক্ষিপ্ত হন। তিনি ছাত্রীর বাসায় গিয়ে ছাত্রীকে অকথ্য ভাষায় গালাগাল করেন। এ অপমান সইতে না পেরে ছাত্রীটি আত্মহননের পথ বেছে নেয়। এই ঘটনার পর থেকেই শিক্ষক তার পরিবারসহ গা ঢাকা দিয়েছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মিরাজ হোসনে জানান, বৃহস্পতিবার দিন বিকালে ভাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ ছাত্রীটির বাসায় প্রাইভেট পড়াতে যায়। কিছুক্ষণ পড়ে ঐ শিক্ষকের স্ত্রী ছাত্রীর বাসায় গিয়ে শিক্ষক ও ছাত্রীকে জড়িয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে গভীর রাতে ছাত্রী (তিসা) ফ্যানের সাথে গলায় ফাঁস দেয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। অভিযুক্ত শিক্ষককে আটকের জন্য পুলিশ কাজ করছে বলে জানান তিনি।

মেয়েটির পিতা মনিরুজ্জামান বলেন, আমি আমার মেয়ে আত্মহত্যার জন্য দায়ী ব্যক্তির বিচার চাই। এখন আমর জীবনের সব স্বপ্ন শেষ হয়ে গেছে। আমার মেয়ে বিদ্যালয়ে প্রথম স্থান দখল করে থাকতো সব সময়। এমন একটি মেয়ের যারা সর্বনাশ করলো তাদের উপযুক্ত বিচার হওয়া উচিৎ।

আলগী ইউনিয়নের চেয়ারম্যান কাউসার আলী বলেন, এমন একটি মেধাবী ছাত্রীর জীবনাটা এমন হয়ে গেল আমি ইউনিয়নবাসী পক্ষ হতে এ লম্পট শিক্ষকের বিচার দাবি করছি।

এব্যাপারে ভাঙ্গা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো.হায়দার হোসেন জানায়, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমাদের স্কুলের মধ্যে মেয়েটি ছিল মেধাবী ছাত্রী। মেয়েটির আত্মহত্যার সাথে আমাদের স্কুলের শিক্ষক জড়িত থাকলে আমরা প্রশাসনিক ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/০৭জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :