সাংবাদিক নেতা আজমল হক হেলালের বিরুদ্ধে মামলা

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৭, ২২:০৬

দৈনিক সকালের খবর সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলালের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করা হয়েছে। পিরোজপুরের মঠবাড়িয়া আসনের সাংসদ ডা. রুস্তম আলী ফরাজীর বিরুদ্ধে প্রকাশিত সংবাদ ফেসবুকে শেয়ার দিয়ে কমেন্টস করায় এ মামলা করা হয়।

বৃহস্পতিবার মঠবাড়িয়ায় ডা. রুস্তম আলী ফরাজী কলেজের প্রভাষক মো. ফারুক হোসেন এ মামলা করেন।

ওই মামলায় সাংবাদিক নেতা আজমল হক হেলাল ছাড়াও স্থানীয় পূর্ব সাপলেজা গ্রামের আফজাল হোসেনের পুত্র নুরুল আমীন রাসেলকেও আসামি করা হয়েছে।

মামলার বাদী ফারুক হোসেন বলেন, সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী একজন সৎ মানুষ। আজমল হক হেলাল তার ফেসবুকে ফরাজীর বিরুদ্ধে মনগড়া স্ট্যাটাস দিয়েছেন। এ কারণে তিনি আজমল হক হেলালের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন।

তিনি আরও বলেন, ফরাজী তাকে মামলা করতে আমমোক্তারনামা দিয়েছেন।

ফরাজী কেন আপনাকে আমমোক্তারনামা দিলেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ডা. রুস্তুম আলী ফরাজী একজন সংসদ সদস্য। তিনি সরাসরি মামলা করতে পারেন না। তাই আমাকে (ফারুক হোসেন) বাদী করে মামলা করিয়েছেন।

ঢাকায় কর্মরত দৈনিক সকালের খবরের সিনিয়র রিপোর্টার আজমল হক হেলাল বলেন, ৩০ কোটি টাকার কাজ না করে বিল উত্তোলনের অভিযোগের প্রকাশিত অনলাইন নিউজ আমি ফেসবুকে শেয়ার করেছি। এমপির বিরুদ্ধে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দেয়ার ফেসবুক স্ট্যাটাসে কমেন্টস্ করেছি। তাহলে তো আমার কথা বলার অধিকারও ক্ষুণ্ন করা হলো ৫৭ ধারায় মামলা দিয়ে। আমি এ ধারা বাতিলসহ আমার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা মঠবাড়িয়া থানার এসআই বিকাশ চন্দ্র দে জানান, ইলেকট্রনিক্স ডিভাইস ফেসবুক আইডি ব্যবহার করে মিথ্যা, উস্কানিমূলক তথ্য প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধন-২০১৩) এর ৫৭ ধারায় মামলা হয়েছে। মামলায় যাদের ফেসবুক আইডি থেকে এসব ছড়ানো হয়েছে সেই ব্যক্তিরা সঠিক কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে আজমল হক হেলালের বিরুদ্ধে মামলা করায় মঠবাড়িয়ার সকল সাংবাদিক নিন্দা জানিয়ে দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানান। এ ঘটনার প্রতিবাদে শনিবার বেলা ১১টায় পিরোজপুরের মঠবাড়িয়ায় কর্মরত সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন।

(ঢাকাটাইমস/৭জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :