​ব্যান্ড শিল্পী টুলুর চাইনিজ বায়ার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০১৭, ০৯:৫২ | প্রকাশিত : ০৮ জুলাই ২০১৭, ০৮:৩৪

সংগীতশিল্পী, সংগীত পরিচালক, আর্ক ব্যান্ডের অভিভাবক টুলু। এখন কানাডা প্রবাসী। সাম্প্রতিক সময়ে বেশ টেনশনে আছেন এই ব্যান্ড গায়ক। তার এই টেনশন সব চাইনিজ বায়ারদেরকে নিয়ে। যারা কোটি কোটি ডলার দিয়ে বাড়ি কিনে ফেলে রেখেছে কানাডায়। তাদের জন্য কানাডার মধ্যবিত্ত পরিবারের লোকজন বাড়ি কিনতে পারছে না। আবার সেই সব বাড়ির দাম বাড়লেও চাইনিজরা এসে খোজ খবরও নিচ্ছেন না। আবার তার ফেসবুকে বিভিন্ন মানুষ ফ্রেন্ডলিস্টে থাকলেও তাকে লাইক কমেন্ট করেন না। তাই এসব নিয়েই বিপাকে আছেন তিনি। কিভাবে এসব ফ্রেন্ডদেরকে ফ্রেন্ড লিস্ট থেকে সড়াবেন তা নিয়ে ভীষণ চিন্তিত তিনি। দিয়েছেন ফেসবুকে এক বিশাল স্ট্যাটাস।

নিচে তার মজার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

চাইনিজ বায়ার নিয়ে খুবই টেনশনে আছি। এই চায়নিজ বায়ার জিনিসটা কি? টরোণ্টোতে বাড়ির দাম এই কয়মাস আগে নাগাদ আকাশ ছোঁয়া অবস্থায় চলে গিয়েছিলো। ইভেন নিউইয়র্কের চাইতেও দাম বেড়ে গিয়েছিলো টরোণ্টোতে। এর একটা বিশেষ কারন ছিলো এই চাইনিজ বায়ার রা। এরা হয়তো থাকে হং কং অথবা চায়নাতে। এরা একেকজন টাকার কুমীর, মালটি মিলিওনিয়ার, তাও আবার ২৭ বা ৩২ মিলিওন না, কয়েকশ মিলিওন। এখন বুঝে নেন এদের কি অবস্থা। এরা অনেকেই টরোণ্টোতে একাধিক বাড়ি কিনে মাসের পর মাস, বছরের পর বছর ফেলে রেখেছে। কিছু বাড়ি ভাড়া দেয়া আছে, অধিকাংশই খালি। তাতে এই মালটি মিলিওনিয়ার চাইনিজদের কিচ্ছু যায় আসে না, এরা জাস্ট টাকাটা ব্লক করার জন্য প্রপার্টি কিনেছে। এরা হয়তো এখানকার নাগরিকও না। যেহেতু নাগরিক না হইলেও এখানে বাড়ি কেনা যায়, এই কারনে ইচ্ছামত এরা বাড়ি কিনে রেখেছে। এরা অনেকেই খবরও রাখেনা ওদের প্রপার্টির।

এদিকে এক কামে দুই কাম, হাত দিয়া দেখি তিন কাম হইয়া গেসে। শালারা বাড়ি কিনসে হয়তো ৪০০ হাজার ডলার দিয়া, মার্কেট যখন ফুইলা ফাইপা উঠসে, ওগো একেকটা বাড়ির দাম হইয়া গেসে ৯০০ হাজার ডলার থেকে ১ মিলিওন ডলার। তেলা মাথায় তেল আর কি। আর এইদিকে যারা এখানকার মধ্যবিত্ত অধিবাসী, ফার্স্ট টাইম বায়ার, যাদের বাড়ি একান্ত প্রয়োজন, তারা তো আর বাড়ি কিনতে পারেনা। এই ফার্স্ট টাইম বায়ারদের বাড়িটা ভীষণ দরকার বসবাসের জন্য কিন্তু এই চাইনিজ বায়াররা হাজার হাজার বাড়ি কিনা ব্লক কইরা রাখাসে। একে বাড়ি পাওয়া যায় না, তারমদ্ধে একটা বাড়ির দাম যদি ৯০০ হাজার হয়, বাৎসরিক ৬০ বা ৭০ হাজার ডলার বেতনের লোকরা কেমনে বাড়ি কিনবো। অবশেষে সরকার এই অবস্থাটা কন্ট্রোল করার জন্য ট্যাক্স বসাইয়া দিসে এই চাইনিজ বায়ার সহ অন্য দেশিও বায়ারদের জন্য এবং বাড়ির দামটা কিছুটা কমসে।

এতো কথা বলার একটাই কারন আর সেটা হইলো, আমার ফেসবুক আকাউণ্টে বেশ কিছু চাইনিজ বায়ার জুটসে, যারা বাড়ি কিনা চায়না চইলা গেসে। আমার কোন খবরই রাখেনা। খুইজা দেখলে দেখা যাইবো যে হয়তো থাকে ছাগল নাইয়াতে, পশ্চিম পাড়ার বাবুইল্লার একটা ফেসবুক আকাঊণ্ট আছে, সেই কারনে ওর ও একটা থাকতে হইবো এবং বাবুইল্লারে ২০ টাকা দিয়া আকাঊণ্ট খুইলা, আমারে ফ্রেন্ড বানায়া তারপর চাইনিজ বায়ার হইয়া গেসে, অর্থাৎ আর কোনদিন একাউণ্ট খুইলা দেখে নাই। আর এইদিকে আমিতো ওর আশায় নাকে মুখে একের পর এক গল্প লেইখাই যাইতেসি মাগার উনি কিন্তু পড়েও না, লাইকতো সুদুর পরাহত। ওরে আমার নাম জিগাইলে আকাশ থেইকা পড়বো এবং কইবো টুলু? কোন টুলু?! কোন পাড়ায় থাকে?! পশ্চিম পাড়া?

কিন্তু আমি সরকার হিসাবে আমার স্থানীয় অধিবাসীদের তো আর অ্যাড করতে পারতেসি না। এখন আপনারাই বলেন এই চাইনিজ বায়ারদের কেমনে আমার লিস্টে খুইজা বাইর করুম এবং তারপর ছাড়পত্র তো দিমুই। কিন্তু আমি চাইতেসি না চাইনিজ বায়ার বাদ দিতে গিয়া স্থানীয় জেনুইন অধিবাসীদের ভুল কইরা বাদ দিয়া দিতে। কিভাবে এগো খুইজা বাইর করুম আমার এতো বড় লিস্ট থেইকা?

ঢাকাটাইমস/০৮জুলাই/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :