বনানীতে দুই তরুণী ধর্ষণ মামলার চার্জশুনানি পেছাল

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৭, ১২:৪০

বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণীকে ধর্ষণ মামলার আসামি আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাতসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে ১৩ জুলাই নতুন তারিখ ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

রবিবার ঢাকার ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সফিউল আজম নতুন এই তারিখ ধার্য করেন।

আজ মামলাটিতে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। শুনানির জন্য কারাগারে থাকা সাফাতের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম, সাদমান সাকিব, সাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন আদালতে উপস্থিত করা হয়।

এদিন আসামি নাঈম আশরাফের পক্ষে আইনজীবী এবিএম খায়রুল ইসলাম লিটন অব্যাহতির আবেদনের শুনানির জন্য প্রস্তুতি না নিতে পারায় সময় আবেদন করেন। অন্যান্য আসামিদের পক্ষে সময় আবেদন না থাকলেও আইনজীবীরা শুনানির সময় মৌখিকভাবে সময় আবেদন করেন। অন্যান্য আসামিদের মধ্যে সাদমান সাকিফ আদালতে আব্দুর রহমান হাওলাদারের মাধ্যমে স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করলে আদালত তা নথিজাত করার আদেশ দেন।

বাকি আসামিদের পক্ষে কাজী নজিবউল্লাহ হিরু, মাহবুবুর রহমান ও হেমায়েত উদ্দিন মোল্লা শুনানি করেন। শুনানির সময় প্রথমে ট্রাইব্যুনাল সময় দিতে না চাইলেও পরে ১৩ জুলাই পর্যন্ত সময় মঞ্জুর করেন।

এর আগে গত ১৯ জুন একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে দাখিল করা অভিযোগপত্র গ্রহণ করে ৯ জুলাই অভিযোগ গঠনের শুনানির দিন ঠিক করেন।

গত ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দেয়ার কথা বলেন বনানীর হোটেল রেইনট্রিতে নিয়ে দুই তরুণীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ওঠে। ৬মে বনানী থানায় পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

মামলার পর গত ৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সেখানে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচএম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় সরাসরি ধর্ষণের অভিযোগ করা হয়। অপর আসামি সাফাতের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসনের বিরুদ্ধে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণের সহযোগিতার অভিযোগ করা হয়েছে। অভিযোগপত্রে মোট ৪৭ জনকে সাক্ষী করা হয়েছে।

অভিযোগপত্রে দাখিল করা পাঁচ আসামিই কারাগারে রয়েছেন। তাদের মধ্যে রহমত আলী ছাড়া বাকি সবাই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ঢাকাটাইমস/৯জুলাই/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :