যশোরে হাসপাতাল থেকে শিশু চুরি

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৭, ১৮:৫৫

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ড থেকে একদিন বয়সী একটি ছেলে শিশু চুরি হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে এক নারীকে জনতা পাকড়াও করেছে।

চুরি যাওয়া শিশুর দাদি সখিনা বেগম জানান, রবিবার বেলা সোয়া ১১টার দিকে তারা শিশুটিকে নিয়ে হাসপাতালের লেবার ওয়ার্ডে অবস্থান করছিলেন। ওই সময় অজ্ঞাত এক নারী শিশুটিকে কোলে নিতে চাইলে তিনি দেন। শিশুটিকে আদর করার সময় সে আশপাশে সিট ফাঁকা আছে কিনা দেখে আসার কথা বলে পালিয়ে যায়। পর মুহূর্তে খুঁজেও তাকে পাওয়া যায়নি।

এদিকে, শিশু চুরির কথা শুনে ঘটনাস্থলে আসেন কোতয়ালি থানার এসআই সুকুমার কুণ্ডু। তিনি জানান, হাসপাতালে এসে তিনি জানতে পারেন- শিশু চুরির ঘটনায় সেখানে উপস্থিত লোকজন মমতাজ পারভীন নামে এক নারীকে পাকড়াও করেছেন। তিনি ওই নারীকে থানায় নিয়ে গেছেন। তদন্তে সম্পৃক্ততা পাওয়া গেলে সংশ্লিষ্ট আইনে তার বিরুদ্ধে মামলা করা হবে।

তিনি বলেন, শিশুটিকে উদ্ধারে পুলিশ অভিযান শুরু করেছে।

রুপালি জানান, তিনি তার বাচ্চাটিকে নিয়ে বুকের দুখ খাওয়াচ্ছিলেন। এ সময় এক নারী এসে তার সঙ্গে আলাপ শুরু করে। এক পর্যায়ে বাচ্চাটিকে কোলে নিতে পীড়াপীড়ি শুরু করে ওই নারী। বাচ্চাটিকে অজ্ঞাত ওই নারীর কোলে দেয়ার অল্প সময়ের মধ্যে সে ভিড়ের মধ্যে উধাও হয়ে যায়। পরে অনেক খুঁজেও তাকে আর পাওয়া যায়নি।

এদিকে, অভিযুক্ত মমতাজ বলেন, আমি জেলা মহিলালীগের সমাজকল্যাণবিষয়ক সম্পাদক এবং শুকতারা নামে একটি সমিতির সভাপতি। আমি আমার স্বামীর অসুস্থতার জন্যে হাসপাতালে এসেছিলাম। মহিলার কান্নাকাটি শুনে আমি শিশুটিকে খুঁজতে গেটের দিকে যাওয়ার পরামর্শ দিই। কিন্তু লোকজন আমাকে বিনা কারণে দোষী সাব্যস্ত করছে। জানতে চাইলে লেবার ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক রবিউল ইসলাম বলেন, শিশু চুরির ঘটনা শুনে ঘটনাস্থলে পৌঁছে পুলিশকে ফোন করি। হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক একেএম কামরুল ইসলাম বেনু বলেন, হাসপাতালের লেবার ওয়ার্ড থেকে শিশু চুরির ঘটনায় একটা অভিযোগ পেয়েছি৷ অভিযোগ পেয়ে ফরোডিং দিয়ে কোতয়ালি থানায় পাঠিয়েছি জানান বেনু৷

শিশুটির মায়ের নাম রুপালি খাতুন। বাবা যশোর সদরের রূপদিয়া এলাকার সাইদুল ইসলাম। পেশায় তিনি দর্জি। এটিই তাদের প্রথম সন্তান।

(ঢাকাটাইমস/৯জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :