ফরিদপুরে আ.লীগের দুই পক্ষে সংঘর্ষে আহত ২৫

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৭, ১৯:৪৫

ফরিদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে।

রবিবার বেলা ১১টার দিকে সদরপুর উপজেলার কৃষ্টপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয়রা জানিয়েছেন, তিনদিন আগে কৃষ্টপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল ফকিরের এক কর্মীকে মারধোর করে আওয়ামী লীগ নেতা তিতাস মিয়ার সমর্থকেরা। এর জের ধরে তিতাসের কয়েক সমর্থককে মারপিট করা হয়। এ নিয়ে বিল্লাল চেয়ারম্যান ও তিতাস মিয়ার সমর্থকদের মাঝে উত্তেজনা চলছিল।

রবিবার বেলা ১১টার দিকে উভয় পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের উপর হামলা চালায়। এসময় পার্শ্ববর্তী ডাংগী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালামের কয়েকশ সমর্থক এবং শাহিন তালুকদারের সমর্থকেরা যোগদেয় সংঘর্ষে। তিতাস বিশ্বাস ও আবুল কালামের কয়েকশ সমর্থক বিল্লাল ফকিরের সমর্থকদের বাড়ি ঘরে হামলা চালায়।

এসময় হামলাকারীরা বিল্লাল ফকিরের সমর্থক ফাতু মাতুব্বর, আইয়ুব মেম্বার, ইশারত মাতুব্বর, সৈয়দ মাতুব্বর, আবু বকর, বজলু ও ইছা মাতুব্বরের বাড়ি ভাঙচুর করে লুটপাট চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

অন্যদিকে তিতাসের পক্ষের সমর্থক হিসাবে পরিচিত নয়াকান্দি গ্রামের মোস্তফা ফরাজী, আরিফ ফকির, শেখ ধুনা, শেখ রিজুর বাড়ি ও দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ২৫ জন আহত হয়।

আহতদের সদরপুর, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হারুন, মাজেদ ও ওয়াজেদ শেখের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে চিকিৎসক।

তিতাস মিয়ার ভাই বাকি মিয়ার অভিযোগ, স্থানীয় চেয়ারম্যান বৈঠক করে আমাদের কর্মী সমর্থকদের উপর হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট চালিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কৃষ্টপুর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল ফকির অভিযোগ করেন, তিতাস ও তার সমর্থকেরা গ্রামে অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করে বাড়ি ভাঙচুর ও মারপিট করে আসছে।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ ঢাকাটাইমসকে জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

(ঢাকাটাইমস/৯জুলাই/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :