কুমিল্লায় শ্রমিকলীগ নেতাকে পিটিয়ে হত্যা

কুমিল্লার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৭, ২১:০৮

কুমিল্লার মুরাদনগরে এক শ্রমিকলীগ নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহতের নাম হেলাল মিয়া।

রবিবার বিকেলে পুলিশ তার লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় নিহত শ্রমিকলীগ নেতার মা আয়েশা বেগম বাদী হয়ে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। নিহত শ্রমিকলীগ নেতা হেলাল মিয়া উপজেলার সদর ইউপির উত্তর পাড়ার হোসেন মিয়ার ছেলে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২৯ জুন সকালে মুরাদনগর উপজেলার উত্তরপাড়ায় স্থানীয় কয়েকজন যুবকের মাঝে নারী সংক্রান্ত ঘটনা নিয়ে বাকবিত-া চলাকালে শ্রমিকলীগ নেতা হেলাল ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয়ের মধ্যে সমঝোতার চেষ্টা করেন। এক পর্যায়ে উত্তেজিত যুবকেরা উল্টো হেলালকেই বেধড়ক লাঠিপেটা করে। লাঠির আঘাতে ঘটনাস্থলেই হেলাল জ্ঞান হারিয়ে ফেলেন। খবর পেয়ে উপজেলা শ্রমিকলীগের সভাপতি মহসিন হায়দার স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। স্থানীয় ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে জেলা হাসপাতালে রেফার করেন। কুমিল্লা মেডিকেল হাসপাতালে কিছুদিন চিকিৎসা নেয়ার পর হেলালের অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত হেলাল মিয়ার মা আয়শা বেগম বলেন, ‘আমার ছেলে ঝগড়া মিটাতে গিয়ে জীবন দিয়েছে। আমি থানায় যাচ্ছি মামলা করার জন্য। আমার ছেলের হত্যাকারীদের বিচার চাই।

উপজেলার শ্রমিকলীগ সভাপতি মহসিন সিকদার বলেন, ‘গতমাসের ২৯ তারিখে আমার কাছে খবর আসে যে, স্থানীয় কয়েকজন যুবক ও আশপাশের কিছু যুবক মিলে হেলাল মিয়াকে মেরে ফেলে গেছে। নিহত হেলাল মিয়া উপজেলা সদর ইউপির শ্রমিকলীগ সদস্য। সে আওয়ামী লীগের জন্য এক নিবেদিত প্রাণ ছিল। হেলাল হত্যাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মুরাদনগর থানার পরিদর্শক তদন্ত হাবিবুর রহমান বলেন, হেলাল মিয়ার লাশ উদ্ধার করে প্রথমিক তদন্ত শেষে মেডিকেল রিপোর্টের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে প্রেরণ করেছি। বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখবে পুলিশ।

(ঢাকাটাইমস/০৯জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :