ব্রিটেনে ঢাবির সাবেক ছাত্রছাত্রীদের পুনর্মিলনী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৭, ১২:১২

ব্রিটেনে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইউকে’র উদ্যোগে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেল বর্ণাঢ্য পুনর্মিলনী।

শনিবার পূর্ব লন্ডনের বিখ্যাত মে-ফেয়ার ভেন্যুতে অর্ধশতাধিক সাবেক ছাত্র-ছাত্রীর উপস্থিতিতে অনুষ্ঠিত এই মিলনমেলায় ১৯৫৭ সালের গ্রাজুয়েট থেকে শুরু করে বিভিন্ন দশকের শিক্ষার্থীরা অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক ছাত্র সাংবাদিক বুলবুল হাসান ও একই বিভাগের সাবেক ছাত্রী সৈয়দা সায়মা আহমেদের পরিচালনায় এই পুনর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রহমান জিলানী ও সাধারণ সম্পাদক আনোয়ার খান।

এ সময় সংগঠনের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থীকে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

কর্নওয়াল থেকে অনুষ্ঠানে যোগ দিতে আসা খালেদা আক্তার বলেন, কলাভবন কিংবা টিএসসির দিনগুলো আজও আমাকে হাতছানি দেয়। আর সে কারণেই আজকের এই ছুটে আসা।

ব্রিটেনের মাটিতে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের এই প্রাণের উৎসবে যোগ দিতে ইংল্যান্ড ছাড়াও স্কটল্যান্ড, নর্দার্ন আয়ারল্যান্ড ও ওয়েলসের বিভিন্ন শহর থেকে সাবেকরা যোগ দেন।

পুনর্মিলনী অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী ফাহমিদা নবী।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ২০২১ সালে যুক্তরাজ্যে আরো বড়ো পরিসরে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করার লক্ষ্যে ইতোমধ্যেই কাজ শুরু করেছে সংগঠনের সদস্যরা।

(ঢাকাটাইমস/১০জুলাই/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :