ইবিতে বিভাগের নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুলাই ২০১৭, ১৮:৫২ | প্রকাশিত : ১০ জুলাই ২০১৭, ১৮:০৮

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একটি বিভাগের নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার দুপুর ১২টায় ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে এই মানববন্ধন করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ারুল হক, বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ বিভাগের সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর বিভাগের নাম পরিবর্তনের দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেন।

২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কামরুজ্জামান যুবায়ের বলেন,‘ বিসিএসের সর্বশেষ বিজ্ঞপ্তিতে আইসিটির শিক্ষক হিসেবে প্রকাশিত বিজ্ঞাপনে আইসিটি, সিএসই, এবং ট্রিপলই বিভাগের নাম থাকলেও ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের নাম নেই। এছাড়াও চাকরির বাজারে বিভিন্নভাবে অবমূল্যায়িত হচ্ছে ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। আমরা দ্রুত সময়ের মধ্যে বিভাগের নাম পরিবর্তন করে ইলেট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং নাম করার দাবি জানাচ্ছি।’

একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, ‘বর্তমান চাকরির বাজারে ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স এন্ড কমিনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তেমন চাকরির ক্ষেত্র নাই। ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়ে আমাদের চাকরি ক্ষেত্রে মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রগুলোতে প্রতিযোগিতা করতে হচ্ছে। এতে করে ইঞ্জিনিয়ারিং বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করার পরও অর্জন করা এই ডিগ্রি কোনো কাজে আসছে না। সেজন্য বিভাগের নাম পরিবর্তনের জন্য আমরা মানববন্ধন করছি।

ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :