মির্জাপুরে অসহায় গৃহবধূর চিকিৎসায় প্রবাসীর সহায়তা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৭, ১৮:২৫

টাঙ্গাইলের মির্জাপুরে জটিল রোগে আক্রান্ত অসহায় এক গৃহবধূর চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছেন আমেরিকা প্রবাসী শামীম ইকবাল।

গত দশ বছর ধরে জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা করতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন দুই সন্তানের মা সুলতানা বেগম (৩০)। তিনি সখিপুর উপজেলার চাকদহ গ্রামের মো. আইয়ূব আলীর স্ত্রী। তাদের দুইটি ছেলে সন্তান রয়েছে।

সুলতানা মির্জাপুর মহিলা কলেজ পাড়ার মো. আবু সাঈদ মিয়ার মেয়ে। মধ্যবিত্ত পরিবারের গৃহবধূ সুলতানা বেগম স্বামী সন্তান নিয়ে সুখেই দিনাতিপাত করছিলেন। কিন্ত গত দশ বছর আগে অসুখ ধরা পড়ার পর তাদের সংসারে নেমে আসে অন্ধকার। ঢাকার একাধিক নামকরা হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার পর জানতে পারেন তার আর্থ্রাইটিস রোগ হয়েছে। পরীক্ষা নিরীক্ষা ও ঢাকা যাওয়া আসার খচর যোগাতে গিয়ে পরিবারটি আর্থিক অনটনে পড়ে যান। এর মধ্যে কিছু জমি বিক্রি করে স্বামী বিদেশ গেলেও সেখানে সুবিধা না হওয়ার দেশে ফিরে আসায় বন্ধ হয়ে পড়ে সুলতানার চিকিৎসা। গত ছয় মাস ধরে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হয়ে পড়ায় বর্তমানে তার হাত-পা বাঁকা হয়ে যাচ্ছে। এছাড়া শরীরের জোড়ায় জোড়ায় তীব্র ব্যথা ও কামড় অনুভব হওয়ায় এখন তিনি শয্যাশায়ী হয়ে পড়েছেন। অন্যের সাহায্য ছাড়া হাঁটা চলা করতে পারে না।

গৃহবধূ সুলতানার দুর্বস্থার কথা স্থানীয় সাংবাদিক মো. জাহাঙ্গীর হোসেনে মাধ্যমে আমেরিকা প্রবাসী মো. শামীম ইকবাল জানতে পেরে তার চিকিৎসার সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন। সুলতার চিকিৎসার জন্য ২৫ হাজার ৫০০ টাকা সহায়তা দেয়ার কথা জানান তিনি। শামীম ইকবালের সহায়তার ২৫ হাজার ৫০০ টাকা সোমবার তার মামা মো. ইকবাল হোসেন অসুস্থ সুলতানার হাতে তুলে দেন।

কুমুদিনী হাসপাতালের ফিমেল মেডিসিন ওয়ার্ডের ৫৭ নম্বর বিছানায় ভর্তি সুলতানা শামীম ইকবালের সহায়তার টাকা হাতে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। তার এই দুর্বস্থায় তাকে সহায়তার জন্য শামীম ইকবাল ও তার পরিবারের সদস্যদের জন্য আল্লাহর কাছে দোয়া করেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :