‘ত্রাণ চাই না, মাতামুহুরীর গতিপথ পরিবর্তন চাই’

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৭, ১৮:৩৮

‘ত্রাণ চাই না- মাতামুহুরী নদীর গতিপথ পরিবর্তন চাই’ এই শ্লোগানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে লামা উপজেলার সর্বস্তরের মানুষ।

বান্দরবানের লামা পৌরসভাসহ আশেপাশের এলাকায় ঘন ঘন বন্যায় বছরে কয়েকবার পানিতে ডুবে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার কারণে এই দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য নাগরিক ফোরাম, ব্যবসায়ী সমাজ ও যুব সমাজ সম্মিলতভাবে সোমবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দোকানপাট বন্ধ রেখে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন শেষে নাগরিক ফোরামের পক্ষ থেকে মাতামুহুরী নদীর গতিপথ পরির্বনের জন্য লামা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দেয়া হয়।

এতে লামা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহবুবুর রহমান, বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাপান বড়–য়া, নাগরিক ফোরামের সভাপতি কামরুজ্জামানসহ বিভিন্ন পেশার লোকজন বক্তব্য দেন।

বক্তারা বলেন, লামায় সামান্য বৃষ্টি হলেই মাতামুহুরী নদীর পানি ফুলে পুরো শহর পানিতে নিমজ্জিত হয়। এতে সরকারি অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠানসহ জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে ত্রাণ দেয়া হয় বটে কিন্তু ত্রাণ দিয়ে এই সমস্যার সমাধান হবে না। প্রাকৃতিক এই দুর্যোগ থেকে মুক্তি পেতে হলে মাতামুহুরী নদীর গতিপথ পরিবর্তন ছাড়া বিকল্প আর কোনো রাস্তা নেই। তাই বক্তারা মাতামুহুরী নদীর গতিপথ দ্রুত পরিবর্তনের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

(ঢাকাটাইমস/১০জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :