সাভারে ট্রলারের ধাক্কায় নৌকাডুবি, ব্যবসায়ী নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৭, ১৮:৫৫

ঢাকার উপকণ্ঠ সাভারে কাউন্দিয়ার দিয়াবাড়ি খেয়াঘাট এলাকায় তুরাগ নদে ট্রলারের ধাক্কায় যাত্রীবাহী একটি খেয়া নৌকা ডুবে এক ব্যবসায়ী নিখোঁজ হয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এই নৌকাডুবির ঘটনা ঘটে। ঘটনার পর ওই ব্যবসায়ীকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরীদল তল্লাশি চালাচ্ছে।

নিখোঁজ ওই ব্যবসায়ীর নাম শওকত হোসেন (২৮)। তিনি কাউন্দিয়া ইউনিয়নের আবদুল হালিমের ছেলে।

স্থানীয় কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্ত জানান, ব্যবসায়ী শওকত কাউন্দিায়র বাড়ি থেকে বের হয়ে রাজধানীর মিরপুরের উদ্দেশ্যে তুরাগ নদ পার হওয়ার জন্য সকাল সোয়া ১০টার দিকে নৌকাটিতে চড়েন। নৌকায় পার হওয়ার সময় তুরাগ নদে দ্রুতবেগে আসা ইশরাত-১ নামের একটি ট্রলার যাত্রীবাহী ওই খেয়া নৌকাটিকে ধাক্কা দিলে নৌকাটি উল্টে যায়। এসময় এর সব যাত্রী নদীতে পড়ে যান। তখন ওই নৌকায় পাঁচ থেকে সাতজন যাত্রী ছিলেন। শওকত হোসেন বাদে নৌকার মাঝি সিরাজ মিয়াসহ সবাই সাঁতরে তীরে ওঠেন। কিন্তু স্থানীয় তরুণ ব্যবসায়ী শওকত হোসেন নিখোঁজ হন। পরে মিরপুর ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তাদের একটি ইউনিটের ডুবুরি দল এসে নিখোঁজ শওকতকে উদ্ধার অভিযান শুরু করে। বিকাল সাড়ে ৫টা পর্যন্ত তাঁকে উদ্ধারে তল্লাশি চলছিল।

আতিকুর রহমান আরও বলেন, এই নিয়ে এ বছর অন্তত সাতটি নৌ-দুর্ঘটনা ঘটল দিয়াবাড়ি খেয়াঘাট এলাকায়। এসব ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) জামাল হোসেন জানান, নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার ও পালিয়ে যাওয়া ট্রলাটিকে আটক করার চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১০জুলাই/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :