ফেনী শহরের প্রধান সড়কগুলো বেহাল

আরিফ আজম, ফেনী
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৭, ০৯:০৬

ফেনী শহরের প্রধান সড়কগুলোর অবস্থা খুবই করুণ। প্রতিটি সড়ক খানাখন্দে ভরা। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় পিচ, খোয়া উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে পানি জমায় দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পৌরসভার প্রধান সড়ক এসএসকে সড়ক থেকে সদর হাসপাতাল মোড় ও লালপোল থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত প্রায় আট কিলোমিটার। এই সড়কগুলো সড়ক ও জনপদ বিভাগের অধীনে। বছরখানেক আগে সড়কে খোয়া ছিটিয়ে নামমাত্র সংস্কার করা হয়েছে। পৌরসভার পক্ষ থেকে মাঝে মাঝে সংস্কার করা হয়।

শহরে ঘুরে দেখা গেছে, সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্ত। বৃষ্টির পানিতে ভরে আছে এসব গর্ত। এ অবস্থায় ঝুঁকি নিয়ে হেলেদুলে চলাচল করছে যানবাহন।

ফেনী সরকারি কলেজের কয়েকজন শিক্ষার্থী ঢাকাটাইমসকে জানান, প্রতি বছর বর্ষা মৌসুম আসতেই সড়কগুলোতে এ রকম বেহাল অবস্থার সৃষ্টি হয়। মাঝে মাঝে ইটের খোয়া ফেলে মেরামত করা হয়। তবে স্থায়ীভাবে মেরামত করা হয় না।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার ঢাকাটাইমসকে জানান, সড়ক সংস্কার করতে সড়ক ও জনপদ বিভাগকে লিখিতভাবে জানানো হয়েছে। সম্প্রতি জেলা উন্নয়ন সভায়ও বিষয়টি উত্থাপন হয়েছে।

জানতে চাইলে ফেনী সওজের নির্বাহী প্রকৌশলী মাসুদ করিম ঢাকাটাইমসকে বলেন, সড়কের দুই পাশে ৯ ফুট হিসেবে ১৮ ফুট থাকার কথা থাকলেও পৌরসভা রাস্তা বর্ধিত করেছে। ওই অংশ সংস্কার করার পর্যাপ্ত তহবিল সওজের নেই। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গত সপ্তাহে সংস্কারের জন্য সড়ক ও জনপদ অধিদপ্তরের একটি টিম সড়ক পরিদর্শনে এসেছে। প্রতিবেদনের আলোকে ব্যয় নির্ধারণ করে একটি প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১১জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :