রাস্তা সংস্কারের দাবিতে ইবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৭, ১৭:৫০

রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখে তারা। পরে কুষ্টিয়া জেলার পুলিশ সুপার মেহেদী হাসানের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

জানা যায়, ঝিনাইদহ শহর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ২২ কিলোমিটার দূরে অবস্থিত। দীর্ঘ এ রাস্তার বেশির ভাগ স্থান ভাঙাচুরা হওয়ায় শিক্ষার্থীরা প্রতিনিয়ত নানা সমস্যার মুখোমুখি হচ্ছে। ফলে রাস্তা সংস্কারের দাবিতে মঙ্গলবার প্রায় এক ঘণ্টা রাস্তা অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

একাধিক শিক্ষার্থী বলেন, কুষ্টিয়াÑঝিনাইদহ মহাসড়কে দীর্ঘদিন ধরে সংস্কার না করায় নানা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে আমাদের। ভাঙাচুরা রাস্তায় গাড়ি দ্রুত চলতে পারে না ফলে সময়মত ক্লাসে উপস্থিত হতে পারি না। বেহাল সড়কে বিভিন্ন সময়ে দূর্ঘটনার কবলে পড়তে হচ্ছে আমাদেরকে।

এবিষয়ে ইবি থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা রতন শেখ বলেন, ‘আমি ঘটনা শোনার পর সেখানে যাই। পরে কুষ্টিয়া জেলার পুলিশ সুপার মেহেদী হাসানের সাথে ফোনে কথা বলি। তিনি রাস্তা সংস্কারের বিষয়ে ঝিনাইদহ জেলার বিভিন্ন স্থানে কথা বলে সংস্কারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।’

(ঢাকাটাইমস/১১জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :