নেত্রকোণায় খাদ্যের বিষক্রিয়ায় নয় শিক্ষার্থী অসুস্থ

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৭, ১৯:২৬

নেত্রকোণা সদর উপজেলার ছদ্দু মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নয়জন শিক্ষার্থী অসুস্থ হয়ে অজ্ঞান অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে। চিকিৎসকেরা বলছেন, একই খাদ্য খেয়ে বিষক্রিয়ায় একসাথে এই ছাত্র-ছাত্রীরা অসুস্থ হয়েছে।

মঙ্গলবার দুপুরে অসুস্থ শিক্ষার্থীরা হচ্ছে- ইয়ামীন, সিফাত, শামীম, সোনিয়া, নভেল, তুর্জয়, সাব্বির, শামীম ও মণি। তাদের সবার বয়স ৯ থেকে ১২ বছর।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবুল কাশেম জানান, স্কুলের প্রায় ১৮ জন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে নয়জনকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

শিক্ষক জানান, বিদ্যালয়ের পাশে পশ্চিম বামনমোহা বাজারের বাবুল হকের দোকান থেকে ছাত্র-ছাত্রীরা বড়ইয়ের বার্মিজ আচার কিনে খায়। ক্লাসে গিয়ে এই শিক্ষার্থীরা ব্রেঞ্চে মাথা দিয়ে ঝিমুতে থাকে। সাথে পেটে প্রচণ্ড ব্যথা অনুভুত হতে থাকে। কিছু সময়ের মধ্যেই একে একে তারা অজ্ঞান হয়ে পড়ে। এ অবস্থায় দ্রুত তাদেরকে হাসপাতালে পাঠানো হয়।

খবর পেয়ে ছাত্র-ছাত্রীদের অভিভাবকেরাও হাসপাতালে যান। ঘটনার পর পর দোকানদার তার দোকান বন্ধ করে চলে গেছেন জানান প্রধান শিক্ষক।]

নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা উত্তম কুমার পাল ঢাকাটাইমসকে বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে শিশু শিক্ষার্থীরা। তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অসুস্থতার দিক থেকে তারা এই মূহূর্তে বিপদমুক্ত রয়েছে বলেন চিকিৎসা কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১১জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :