আদালতের নির্দেশে হানিফ ফ্লাইওভারের সিঁড়ি বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০১৭, ২০:৩৭ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৭, ২০:১৮

রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের মাঝপথের ওঠা-নামার সিঁড়ির প্রবেশমুখ মঙ্গলবার বন্ধ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। একটি রিটের পরিপ্রেক্ষিতে আদালত সিঁড়িগুলো অপসারণের নির্দেশ দেয়। সেই নির্দেশ অনুযায়ী আজ তা অপসারণ করা হলো।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশিদ মঙ্গলবার দুপুরের দিকে উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী সায়েদাবাদ ও যাত্রাবাড়ী পয়েন্টের সিঁড়ি বন্ধ করে দেন।

যাত্রাবাড়ী ফ্লাইওভারে ওঠার জন্য এতদিন ছয় থেকে সাতটি সিঁড়ি ও বাসস্টেশন ছিল। এসব স্টেশনে বাস ও লেগুনা থামিয়ে যাত্রী ওঠানামার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটতো। গত তিন থেকে চার মাসে ফ্লাইওভারের ওপরে ১০ জনের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। এছাড়া বাসস্টেশন থাকার কারণে প্রায়ই সেখানে যানজট লেগে থাকে।

গত ১৯ ফেব্রুয়ারি হানিফ ফ্লাইওভারে ওঠার জন্য এসব সিঁড়ি ও বাসস্টপেজ অপসারণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন ব্যারিস্টার সাইফুল ইসলাম উজ্জল নামের এক আইনজীবী।

গত ৩১ মে দুই সপ্তাহের মধ্যে সিঁড়ি অপসারণের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। সড়ক ও সেতু সচিব, স্বরাষ্ট্র সচিব, ঢাকার পুলিশ কমিশনার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ ও হানিফ ফ্লাইওভার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরিয়ন কর্তৃপক্ষকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

পরে এর বিরুদ্ধে লিভ টু আপিল করে ওরিয়ন গ্রুপ। গত সোমবার তা খারিজ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বিভাগ ফ্লাইওভার থেকে সব সিঁড়ি অপসারণের নির্দেশ বহাল রাখে।

(ঢাকাটাইমস/১১জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

এই বিভাগের সব খবর

শিরোনাম :