মাদারীপুরে ক্ষমতাসীনদের দুই পক্ষে সংঘর্ষ, ভাঙচুর

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০১৭, ২১:৩৩ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ১৪:৪১

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদের অপসারণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী মোল্লার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন নিয়ে ব্যাপক হাঙ্গামা হয়েছে। কর্মসূচি পালনকারীদের ওপর ছাত্রলীগ ও যুগলীগেরই আরেকটি পক্ষ হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার এই ঘটনায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ছাত্রলীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে।

এই সংঘর্ষের এক পর্যায়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিমের ব্যবসায়ী প্রতিষ্ঠানে হামলা হয় বলে জানিয়েছে পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ। অপর দিকে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের চাচাত ভাই ও সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানের কুকরাইল এলাকার বাসা ভাঙচুর হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার সরোয়ার হোসেন।

পুলিশ জানায়, সকাল ১১ টার দিকে জেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদের অপসারণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী মোল্লার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে শহরের ইটেরপুল এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। সেখানে মানববন্ধন শেষে সমাবেশে করে নেতা-কর্মীরা।

এ সময় সেখানে অতর্কিত হামলা চালায় যুবলীগ ও ছাত্রলীগের অন্য অংশের নেতা-কর্মীরা। এতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সংঘর্ষের কথা ছড়িয়ে পড়লে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় বিরাজমান দুই পক্ষের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এতে রাস্তা ও বেশ কিছু ব্যবসায়ী প্রতিষ্ঠান ভাঙচুর করে বিক্ষুব্ধরা। প্রায় দুই ঘণ্টাব্যাপী থেমে থেমে সংঘর্ষে ইটেরপোল, জজ কোর্ট চত্ত্বর, নতুন শহর এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ বলেন, ‘পুলিশের উপস্থিতি আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় আমাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘মাতৃভূমি’ হোটেলও ভাঙচুর করা হয়। পুলিশ তখন নীরব ভূমিকায় ছিল। যা অত্যন্ত লজ্জাকর। আমরা এই ঘটনায় সুষ্ঠ বিচার দাবি করছি।’

এ ব্যাপারে পুলিশ মোহাম্মদ সরোয়ার হোসেন জানান, ‘দুই হেভিওয়েট নেতার রাজনৈতিক দ্বন্দ্ব হওয়ায় আমরা কঠোর অবস্থানে যেতে পারছি না। তবুও দুই গ্রুপের লোকজনকে নিয়ন্ত্রণে এনেছি।’

ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :