নেত্রকোণার অসুস্থ সেই শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছে

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ১৫:৩৭

নেত্রকোণা সদর উপজেলার ছদ্দু মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ শিক্ষার্থীরা সুস্থ হয়ে ক্লাসে ফিরেছে।

এদিকে এই ঘটনায় তিনজনকে আটক করে পুলিশ।

ছদ্দু মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে অসুস্থ শিক্ষার্থীরা সুস্থ হয়ে ওঠে। পরে রাতেই স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার ফকির তাদের হাসপাতাল থেকে নিয়ে নিজ নিজ বাড়ি পৌঁছে দেন। বুধবার শিক্ষার্থীরা অন্যদিনের মত যথারীতি বিদ্যালয়ে এসেছে। তারা ক্লাসও করছে বলে জানান প্রধান শিক্ষক।

নেত্রকোণা মডেল থানার পরিদর্শক আবু তাহের দেওয়ান জানান, যে দোকান থেকে ছাত্র-ছাত্রীরা আচার খেয়ে অসুস্থ হয় সেই দোকানদার বাবুল হক, তার স্ত্রী ও দোকানের কর্মচারীকে আটক করা হয়েছে। তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের জন্যে সোপর্দ করা হবে বলে জানান পরিদর্শক।

মঙ্গলবার ঘটনার পরপর বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবুল কাশেম জানিয়েছিলেন, দুপুরে বিদ্যালয়ের পাশে পশ্চিম বামনমোহা বাজারের বাবুল হকের দোকান থেকে ছাত্র-ছাত্রীরা বড়ইয়ের আচার কিনে খায়। এর কিছু সময়ের মধ্যে স্কুলের প্রায় ১৮ জন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। ক্লাসে গিয়ে এই শিক্ষার্থীরা বেঞ্চে মাথা দিয়ে ঝিমুতে থাকে। সাথে পেটে প্রচণ্ড ব্যথা অনুভূত হতে থাকে। কিছু সময়ের মধ্যেই একে একে তারা অজ্ঞান হয়ে যেতে থাকে।

এ অবস্থায় দ্রুত তাদের হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে ছাত্র-ছাত্রীদের অভিভাবকেরাও হাসপাতালে ছুটে যান। এর মধ্যে নয়জনকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

(ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :