শনিবার লন্ডন যাচ্ছেন খালেদা!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০১৭, ১৭:৩৯ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ১৭:২১
ফাইল ছবি

অবশেষে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লন্ডন যাওয়ার দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। আগামী শনিবার তিনি লন্ডনের পথে রওনা হবেন বলে তার কার‌্যালয়ের একটি সূত্র ঢাকাটাইমসকে জানিয়েছে।

চোখের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া। লন্ডনে তিনি উঠবেন সেখানে অবস্থানরত তার বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায়।

বেশ আগে থেকে খালেদা জিয়ার লন্ডন সফরের জন্য প্রস্তুতি ছিল। কিন্তু তার সফরসঙ্গী একান্ত সচিব আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমার প্রয়োজনীয় কাগজপত্র ঠিক হতে দেরি হওয়ায় লন্ডন সফরের দিনক্ষণ চূড়ান্ত করা সম্ভব হয়নি এত দিন।

লন্ডন সফর শেষে খালেদা জিয়া কবে দেশে ফিরবেন তা এখনো নিশ্চিত করে বলতে পারেনি কেউ। তবে ধারণা করা হচ্ছে, ঈদুল আজহার আগে আগে তিনি দেশে ফিরতে পারেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া) শিগগিরই লন্ডনে যাচ্ছেন এটা নিশ্চিত। তবে কবে রওনা দেবেন সেটা আমি বলতে পারছি না।’

বিএনপির চেয়ারপারসনের কার‌্যালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইমসকে বলেন, ‘শনিবার ম্যাডাম লন্ডন যাচ্ছেন এটা মোটামুটি নিশ্চিত। তবে কবে ফিরবেন তা জানি না।’

এদিকে খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলাপ-আলোচনা চলছে। আগামী নির্বাচনের আগে চেয়ারপারসনের এই সফরকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন দলের নেতাকর্মীরা। দলের শীর্ষ দুই নেতা আগামী দিনের আন্দোলন, দল পরিচালনার কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয় সিদ্ধান্ত নেবেন বলে মনে করছেন তারা।

গত বছর ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে তিনি চোখ ও বাতের চিকিৎসা নেন। দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে গত বছরের ২১ নভেম্বর দেশে ফেরেন। লন্ডনে পারিবারিক পরিমণ্ডলে সময় কাটানোর পাশাপাশি বিএনপির আয়োজনে দুটি অনুষ্ঠানেও অংশ নেন খালেদা জিয়া।

এদিকে কবে নাগাদ খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফিরবেন তা নিশ্চিত হওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে, তার দেশে ফিরতে ঈদুল আজহা ছুঁয়ে যেতে পারে।

(ঢাকাটাইমস/১২জুলাই/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

এই বিভাগের সব খবর

শিরোনাম :