নারায়ণগঞ্জে বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০১৭, ২১:৩৬ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ২০:৫৪

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ণ অভিযান কর্মসূচিতে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বেশ কিছু চেয়ার টেবিল ভাঙচুর করা হয়। পরে জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বুধবার দুপুরে নগরীর মিশনপাড়া এলাকায় হোসিয়ারী সমিতির মিলনায়তনের ভেতরে ও বাইরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শাহজাহান এর সঙ্গে মিলনায়তনের ভেতরে প্রবেশ ও নেতাদের সাথে ছবি তোলাকে কেন্দ্র করারে মহানগর ছাত্রদল নেতা আবুল কাউছার আশা ও কর্মী রফিকুল ইসলামের সাথে প্রথমে হাতাহাতির ঘটনা ঘটে। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরে অনুষ্ঠান শেষে কেন্দ্রীয় নেতারা বের হয়ে গেলে মিলনায়তনের বাইরে আবারও লাঠিসোটা নিয়ে এক পক্ষ আরেক পক্ষের উপর সংঘর্ষে জড়িয়ে পরে। সংঘর্ষ এক পর্যায়ে নগরীর প্রধান সড়কে ছড়িয়ে পড়ে। এতে ছাত্র দলের ১০ কর্মী  আহত হয়।

ছাত্রদলের দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষের বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল বলেন, ‘কেন্দ্রীয় নেতাদের সাথে মিলনায়তনে প্রবেশ, ছবি তোলা এবং  স্ব স্ব পন্থি নেতাদের পক্ষে কে  কার চেয়ে বেশি স্লোগান দিতে পারাকে কেন্দ্র করে মিলনায়তনের বাইরে বহিরগত নেতাকর্মীদের ধাক্কাধাক্কি ও সংষর্ঘ হয়েছে। তবে অনুষ্ঠান শান্তিপূর্ণ পরিবেশ সমাপ্ত হয়েছে। মিলনায়তরে ভেতরে কোন কিছু হয়নি।’

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবুল কালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান বলেন, ‘একটি দল যখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে, গণতন্ত্র থেকে বিচ্যুত হয়ে পড়ে, লুটপাটে ব্যস্ত হয়ে যায়, লুট পাট ছাড়া তাদের কোন কাজ থাকে না, তখন সেই দলের বিরুদ্ধে অন্যে কী করল সেটা কথা নয়, নিজেদের অভ্যন্তরে সংকট দেখা দেয় এবং ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহি কমিটির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল।

ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত