বেহাল সড়ক: ধানের চারা রোপন করে প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৭, ২৩:০৭

টাঙ্গাইলের বাসাইল উপজেলার বার্থা-ডুমনীবাড়ি দীর্ঘদিনের পুরনো ও জনগুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে। শুকনো মৌসুমে ধুলোবালি আর বর্ষা মৌসুমে পুরো সড়কজুড়ে হাঁটু অবধি কাদা-পানি। এসব মিলিয়ে রাস্তাটি এখন আর রাস্তা নেই। যেন কাদা-পানিতে সাজানো একটি ধানি জমি।

সড়কটি পাকাকরণের জন্য স্থানীয় ভক্তভোগিদের দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসলেও তা সংস্কার করা হয়নি।

সড়কটি দিয়ে যান চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটেও চলাচল করতে পারছেন না বার্থা, ডুমীনবাড়ি, কল্যাণপুর, গিলাবাড়ি, দাড়িয়াপুরসহ এলাকার প্রায় লক্ষাধিক মানুষ। এমতাবস্থায় এলাকার ভুক্তভোগী জনগণ ওই সড়কে ধানের চারা রোপন করে চাপা ক্ষোভ প্রকাশ করেন।

বুধবার দুপুরে বার্থা-ডুমনীবাড়ি সড়কের ডুমনীবাড়ি এলাকায় প্রায় হাজারো মানুষ রাস্তায় নেমে ধানের চারা রোপন করে এ ক্ষোভ প্রকাশ করেন।

এলাকার ভুক্তভোগী সামছুল আলম, ফরহাদ, পিন্টু, সুজন, জুয়েল, দেলোয়ার ও ফারুক জানান, এ রাস্তাটি এ এলাকার মানুষের উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা। এছাড়াও ডুমনীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডুমনীবাড়ি উচ্চ বিদ্যালয়, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রসহ ডুমনীবাড়ি বাজার। এসব প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন ক্যাটাগরির রোগি ও ব্যবসায়ীসহ সাধারণ মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে থাকে। বর্ষার বৃষ্টির পানি জমে রাস্তাটির এমনি বেহাল দশা হয়েছে যে এ রাস্তা দিয়ে এখন মানুষ চলাচলে সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। এমতাবস্থায় ভুক্তভোগিরা অতিদ্রুত রাস্তাটি পাকাকরণের জোর দাবি জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আব্দুছ ছাত্তার বলেন, সড়কটির জন্য প্রস্তাব পাঠানো হয়েছে, বরাদ্দ পেলেই অতিদ্রুত কাজ শুরু করা হবে। (ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :