শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে কুবি শিক্ষক সমিতির মানববন্ধন

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ০০:০৫

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে লাঞ্ছিত করা ও হুমকি দেয়ার প্রতিবাদ এবং নিজেদের নিরাপদ কর্মস্থলের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের বঙ্গবন্ধুর মুর‌্যালের সামনে তারা এ মানববন্ধন করেন।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবু তাহের, সহ সভাপতি শামীমুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী রানা, সমিতির কার্যকরী সদস্য ড. জি. এম. মনিরুজ্জামান, মোহাম্মদ আইনুল হক, মো. মঈনুল হাসানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসানের উপস্থাপনায় মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয় উপাচার্য কাউকে ভ্রক্ষেপ করছেন না। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আর এর কারণ তিনি নিজেই। তাঁর হাতেই শিক্ষক লাঞ্ছিত হয়েছেন। তিনি এক শিক্ষককে অন্য শিক্ষকের প্রতিপক্ষরূপে তৈরি করছেন এবং শিক্ষকদের শত্রু মনে করছেন।’

এছাড়াও মানববন্ধনে বক্তারা নিজেদের নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবি জানান।

গত ১৪ জুন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আলী আশরাফের বিরুদ্ধে রসায়ন বিভাগের শিক্ষক আতিকুর রহমানকে লাঞ্ছিত করার অভিযোগ ওঠে। ১৫ জুন রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ঐ শিক্ষক।

(ঢাকাটাইমস/১৩জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :