ভোলায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ০০:১১

ভোলায় যাত্রীবাহী বাস ভাঙচুর ও ড্রাইভারকে মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে শ্রমিক ইউনিয়ন। এদের সাথে ভোলা বাস-মিনিবাস মালিক সমিতিও একাত্বতা প্রকাশ করে।

বুধবার দুপুর ১২টায় থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

জানা যায়, বুধবার সকাল সাড়ে ১০টায় লালমোহনের চৌরাস্তায় একটি অটোর সাথে যাত্রীবাহী বাস মির্জাকালু পরিবহনের সামান্য ধাক্কা লাগে। এতে লালামোহন মাহেন্দ্র ও অটো মালিক সমিতির সভাপতি জাকির হোসেন পঞ্চায়েত ওই বাসের থেকে ৫ হাজার টাকা জরিমানা দাবি করে। এতে বাস ড্রাইভার মামুন জরিমানার টাকা দিতে অস্বীকার করলে তাকে ধরে নিয়ে তিন দফায় বেধরক মারধর করে ও দুটি যাত্রীবাহী বাস ভাঙচুর করে।

পরে বাস মালিক সমিতি ঘটনাটি জানলে লালামোহন থানা পুলিশকে ফোন দিয়ে ড্রইভার মামুনকে উদ্ধার করতে বলে। লালমোহন থানা পুলিশ মামুনকে উদ্ধার করে থানায় আটকে রাখে। লালামোহন থানার ওসিকে বাস মালিক সমিতির নেতারা ফোন করার পরও তাকে ছাড়া হয়নি।

এ অবস্থায় ভোলা শ্রমিক ইউনিয়ন তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়। পরে বিকেল ৫ টায় ড্রাইভার মামুনকে লালামোহন থানা পুলিশ ছেড়ে দিলে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে তিনি ভোলা সদর হাসপাতালের পুরুষ ওয়ার্ডের ৫নং বেডে চিকিৎসাধীন রয়েছেন।

বাস-মালিক সমিতির নেতারা অভিযোগ করে বলেন, জাকির হোসেন পঞ্চায়েত ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের চাচাতো ভাই এবং তাদের বাড়ির লোক। সে এ ক্ষমতার অব্যবহার করে বিভিন্ন সময়ে লালামোহন মোড়ে বাস থামালে বাসের সুপার ভাইজারের কাছ থেকে চাঁদা নেয়। চাঁদা দিতে কেউ না চাইলে বাস মোড়ে থামতে দেবে না বলেও হুমকি দেয়।

ভোলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খাজা মহিউদ্দিন শাকিল অভিযোগ করে বলেন, জাকির হোসেন পঞ্চায়েত অবৈধ মাহেন্দ্র ও অটোরিক্সা সমিতির দোহাই দিয়ে আমাদের শ্রমিকদেরকে মারধর করেছে। এ ঘটনায় জাকির হোসেন পঞ্চায়েতকে গ্রেফতার ও আগামী দিনে শ্রমকিদের রাস্তায় চলাচলের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।

ভোলা বাস-মিনিবাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম বলেন, জাকির হোসেন পঞ্চায়েত বিভিন্ন সময়ে বাস থেকে চাদা দাবি, বাস ভাঙচুর ও শ্রমিকদের মারধর করবে এটা আমরা মেনে নিব না। আমরা শ্রমকি ইউনিয়নের সাথে একত্বা পোষণ করে বাস মালিক সমিতিও ঘোষণা করছি জাকির হোসেন পঞ্চায়েতকে গ্রেপ্তার, এই ঘটানার সুষ্ঠু বিচার, ভবিষ্যতে বাস ও শ্রমিকদের রাস্তায় চলাচলের নিশ্চয়তা না দেয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :