ভাঙচুরের পর সিলেট এমসি কলেজ ছাত্রাবাস বন্ধ ঘোষণা

সিলেট ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০১৭, ১৬:০৩ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ১৩:৫৮

ছাত্রলীগের দুই পক্ষের উত্তেজনার জেরে সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে ভাঙচুরের পর তা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের ছাত্রাবাস ছেড়ে যাবার নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে ছাত্রাবাসের তিনটি ব্লকের অন্তত ৫০টি কক্ষ ভাঙচুর করা হয় বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ। এ ঘটনা তদন্তে অর্থনীতি বিভাগের অধ্যক্ষ আব্দুল কুদ্দুসকে প্রধান করে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি।

শিক্ষার্থীরা জানান, ছাত্রবাসে অধিপত্য নিয়ে ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী ও হোসাইন আহমদের অনুসারীদের মধ্যে বেশ কয়েকদিন ধরে উত্তেজনা চলে আসছিল। সকাল ৯ টার ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীর নেতৃত্বে বহিরাগত ছাত্রলীগ কর্মীরা ছাত্রাবাসে অতর্কিত হামলা চালায়। এসময় ছাত্রাবাসের শিক্ষার্থীরা ঘুমন্ত অবস্থায় ছিলো।

ছাত্রাবাসের প্রথম, চতুর্থ ও পঞ্চম ব্লকের অন্তত ৫০ টি কক্ষের দরজা-জানালা ভাঙচুর করে পালিয়ে যায় হামলাকারীরা। এসব ব্লকে জেলা ছাত্রলীগের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক হোসাইন আহমদের অনুসারীরা থাকতো।

এ সময় ছাত্রাবাসের সাধারণ শিক্ষার্থীদের ল্যাপটপ ও অন্যান্য মালামাল লুন্ঠন করা হয় বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

এ ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তির দাবিতে সাধারণ শিক্ষার্থীরা সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত একঘন্টা টিলাগড়-আম্বরখানা সড়ক অবরোধ করে।

শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন ঢাকাটাইমসকে বলেন, ছাত্রদের বিবদমান পক্ষ আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রবাসে হামলা-ভাঙচুর করেছে। ঘটনার পর থেকে ছাত্রাবাস এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ মামলা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ সাংবাদিকদের বলেন, ছাত্রাবাসে হামলা ও ভাংচুরের পর একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক হয়। বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এমসি কলেজ ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

বর্তমান সরকারের আমলে সিলেট এমসি কলেজ বারবার আলোচনায় এসেছে। ২০১২ সালের ৮ জুলাই সন্ধ্যায় ছাত্রলীগ-শিবিরের সংঘর্ষের পর শত বছরের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রাবাসে আগুন ধরিয়ে দেয় ছাত্রলীগ। পুড়ে যায় ছাত্রাবাসের তিনটি ব্লকের শতাধিক কক্ষ।

ঢাকাটাইমস/১৩জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :