নরসিংদীতে শহর রক্ষা বাঁধ নির্মাণের দাবি

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ১৫:৩০

প্রায় সাত কোটি টাকা ব্যয়ে পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে নরসিংদী শহর রক্ষা বাঁধ নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা  করেছে স্থানীয় এলাকাবাসী। ইতোমধ্যে শহর রক্ষা বাঁধের প্রায় সিংহভাগ কাজ সমাপ্ত হয়েছে। কিন্তু বাউড়পাড়াস্থ মেঘনা নদীর তীরে মৃদুল বাউল মিন্টু ও প্রানেশ বাউল ঝন্টু তাদের বাড়ির সম্মুখে বাঁধ নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। ফলে বাউল ঘাট থেকে লঞ্চ টার্মিনাল পর্যন্ত মাত্র ১০০ গজ জায়গায় পানি উন্নয়ন বোর্ডের পক্ষে কাজ করা সম্ভব হচ্ছে না। ফলে বাউলপাড়া এবং এর সংলগ্ন কাউরিপাড়া দিয়ে অতি সহজেই বন্যার পানি শহরে ঢুকে একাকার হয়ে যাবে।

এলাকাবাসী অবিলম্বে উল্লিখিত স্থানে প্রতিবন্ধকতা দূর করে বাঁধটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানায়।

বুধবার সন্ধ্যায় নরসিংদী পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলমাছ মিয়ার সভাপতিত্বে নতুন লঞ্চ টার্মিনাল প্রাঙ্গণে এ সভা হয়।

সভায় বক্তব্য রাখেন- নরসিংদী জেলা শ্রমিকদলের সভাপতি রবিউল ইসলাম রবি, কাউন্সিলর তারাপদ সাহা ভূষণ, সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম ভূইয়া, সাবেক কাউন্সিলর জহিরুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক দীপক কুমার সাহা, সহ-সভাপতি শ্যামল কুমার সাহা, হিন্দু বৌদ্ধ ঐক্য  পরিষদের আহবায়ক কাজল কুমার সাহা, নরসিংদী ইসকনের অধ্যক্ষ প্রহ্লাদ কৃষ্ণ দাস, নরসিংদী শহর পূজা উদযাপন কমিটির সভাপতি উত্তম মোদক, বাউল পরিবারের সদস্য ডা. স্বপন কুমার বাউল, অঞ্জন কুমার বাউল ও অ্যাড. আসাদউল্লাহ।

বক্তারা এলাকার মিন্টু বাউল ও ঝন্টু বাউলকর্তৃক নরসিংদী শহর রক্ষা বাঁধ নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

তারা বাঁধ নির্মাণ করে শহরকে রক্ষা করার দাবি জানান।

(ঢাকাটাইমস/১৩জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত