বোর্ডকে শচীন-সৌরভদের চিঠি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুলাই ২০১৭, ১১:৩৯ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৭, ১১:৩২

প্রিয়, শ্রী বিনোদ রায়/অমিতাভ চৌধুরী

ভারতীয় ক্রিকেট দলের কোচ বাছাইয়ের ক্ষেত্রে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিকে (সিএসি) সাহায্য করার জন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ।

আপনারা নিশ্চয়ই জানেন, এই কাজের জন্য আমরা প্রচণ্ড পরিশ্রম করেছি। সাম্প্রতিক বিতর্কের জন্য আমাদের কাজটা আরও জটিল হয়ে গিয়েছিল। এই পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে এগোতে হয়েছিল, যাতে ভারতীয় দলের জন্য সেরা ব্যবস্থা আমরা করতে পারি।

কিন্তু সংবাদমাধ্যমের একাংশে যেভাবে সিএসিকে তুলে ধরা হয়েছে, তাতে আমরা ব্যথিত এবং হতাশ। আমরা সবাই জানি, এই ধরনের খবরের কোনও ভিত্তি নেই। কিন্তু যেহেতু এগুলো প্রকাশিত হচ্ছে, সাধারণ ক্রিকেটপ্রেমী মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হবে।

বলা হচ্ছে, সিএসি নাকি তার ক্ষমতার বাইরে গিয়ে রাহুল দ্রাবিড় আর জাহির খানকে বেছেছে। শুধু তাই নয়, এই দুই কিংবদন্তি ক্রিকেটারকে নাকি প্রধান কোচের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে। আপনাদের মনে করিয়ে দিতে চাই, আপনারা ইমেইলে আমাদের বলেছিলেন, সম্পূর্ণ স্বাধীন ভাবে আমরা কোচ নির্বাচন করতে পারব। মিটিং শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমরা আপনাকে, রাহুল জহরিকে এবং অমিতাভ চৌধুরীকে সবকিছুই জানিয়ে দিয়েছিলাম। কিন্তু এখন আমাদের মনে হচ্ছে, আমাদের ক্রিকেটপ্রেমী মানুষের সত্যিটা জানা উচিত। আমরা অবশ্য নিজেরাই এটা করতে পারতাম। কিন্তু আমরা আর বিতর্ক বাড়াতে চাই না। আপনাদের কাছে আমাদের বিনম্র অনুরোধ, পরিষ্কার করে সবকিছু সামনে আনুন।

আমরা তিনজনেই অত্যন্ত সততার সঙ্গে ক্রিকেট খেলেছি। একই রকমভাবে এই গুরুত্বপূর্ণ কাজটাও করতে চেয়েছি। আমাদের ইচ্ছা, কতটা স্বচ্ছতার সঙ্গে কোচ বাছাইয়ের কাজ হয়েছে, সেটা আপনারা জনসমক্ষে বলুন, যাতে এই মিথ্যা প্রচার বন্ধ হয়।

সবদিক খতিয়ে দেখে আমাদের মনে হয়েছিল, রবি শাস্ত্রীই যোগ্যতম লোক। কিন্তু পাশাপাশি আমাদের এটাও মনে হয়েছিল, রবি শাস্ত্রীর সঙ্গে যদি বোলিং পরামর্শদাতা হিসেবে জাহির খান এবং বিদেশ সফরে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে রাহুল দ্রাবিড়কে রাখা হয়, তাহলে ভারতীয় ক্রিকেটের পক্ষে ভাল হবে। আগামী দু’ বছরে অনেকগুলো বিদেশ সফর আছে।

আমরা রবি শাস্ত্রীর সঙ্গেও এই বিষয়টা নিয়ে কথা বলেছিলাম। উনিও সঙ্গে সঙ্গে একমত হয়েছিলেন। শাস্ত্রীর সম্মতি পাওয়ার পরেই আমরা জাহির খান আর রাহুল দ্রাবিড়ের নাম প্রস্তাব করি।

শচীন টেন্ডুলকার

সৌরভ গাঙ্গুলি

ভি ভি এস লক্ষ্মণ

সুত্র-হিন্দুস্তান টাইমস।

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :