পেয়ারা নিয়ে বিএম কলেজ ছাত্রীনিবাসে ছাত্রলীগের সংঘর্ষ

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৭, ১৬:০৩

পেয়ারা ফল পাড়াকে কেন্দ্র করে বরিশালের ব্রজমোহন (বিএম) কলেজের বনমালী গাঙ্গুলী ছাত্রীনিবাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার দুপুরে ছাত্রীনিবাসের ২নং ভবন কাকলীর সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় উভয়পক্ষের ১০জন ছাত্রী আহত হয়েছেন। এরমধ্যে তিনজনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- ছাত্রলীগ নেত্রী মুনিরা আক্তার মনি, শারমিন আক্তার, মারিয়া হোসেন, কান্তা ইসলাম, ইসরাত জাহান, ঝুমুর, ফাতেমা, জান্নাত ও মিষ্টি। এদের মধ্যে শারমিন আক্তার, মারিয়া হোসেন ও ইসরাত জাহানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রীনিবাসের ২নং ভবন কাকলীর সামনে একটি পেয়ারা গাছ রয়েছে। সেখানে একটি শেড ঘর নির্মাণ করা হবে। এতে গাছটি কাটা পড়বে। তাই ঠিকাদার জুয়েল বিএম কলেজ ছাত্র কর্ম পরিষদের সাধারণ সম্পাদক ও কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাহিদ সেরনিয়াবাতের অনুসারী ছাত্রলীগ নেত্রী মুনিরার কাছে পেয়ারা খাবে কি না জানতে চায়। তখন মুনিরাসহ কয়েকজন সেখানে গিয়ে গাছ থেকে পেয়ারা ফল পাড়ে। এই সময় জেলা ছাত্রলীগের সহ সভাপতি ও কলেজ ছাত্রলীগ নেতা আতিকউল্লাহ মুনিমের অনুসারী ঝুমুরসহ তারা অনুসারীরা পেয়ারা পাড়তে বাধা দেয়। এসময় উভয় নেত্রীর মধ্যে তর্কাতর্কি হয়। একপর্যায়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। খবর পেয়ে কলেজ শিক্ষক এবং পুলিশসহ ছাত্রী নিবাসের সংশ্লিষ্টরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ ঘটনায় মুনিরা আক্তার জানান, পেয়ারা পাড়ায় ছাত্রীনিবাসে অবৈধভাবে বাস করা হেনা ও তার অনুসারী ঝুমুর, ফাতেমা, জান্নাত ও মিষ্টিসহ কয়েকজন হামলা করে। তারা লাকড়ি দিয়ে তাকেসহ (মুনিরা) শারমিন, মারিয়া, কান্তা ও ইসরাতকে বেধরকভাবে পিটিয়েছে। অন্যান্য ছাত্রী ও ছাত্রী নিবাসের তত্ত্বাবধায়করা এসে তাদের উদ্ধার করে। এদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে অপরপক্ষের আহত ঝুমুর জানান, তাদের ভবনের সামনে এসে মুনিরা ও নাইমাসহ তাদের লোকজন ২নং ভবনের সামনে এসে পেয়ারা খাচ্ছিল। এসময় মুনিরা তাকে (ঝুমুর) কটূক্তি করলে ভবন থেকে নেমে এসে প্রতিবাদ করলে মুনিরা ও তার অনুসারী রিয়া তাদের উপর হামলা চালায়। যা একপর্যায়ে সংঘর্ষে রুপ নেয়।

বনমালী গাঙ্গুলী ছাত্রীনিবাসের তত্ত্বাবধায়ক এসএম নাসিরউদ্দিন জানান, পেয়ারা পাড়া নিয়ে দুই নেত্রী ও তাদের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সরকারী ব্রজমোহন কলেজের উপাধ্যাক্ষ স্বপন কুমার পাল বলেন, খবর পেয়ে সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। ঘটনা তদন্তে কমিটি করা হবে। তাদের প্রতিবেদনের উপর ভিত্তি করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :