‘জনগণকে বাদ দিয়ে নির্বাচনের ষড়যন্ত্র তারাই প্রতিহত করবে’

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৭, ২০:০২

বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, জনগণকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র করলে জনগণই সেটা প্রতিহত করবে। ৫ জানুয়ারির নির্বাচন এই দেশে আর হতে দেয়া হবে না। নিয়ম রক্ষার নির্বাচনের কথা বলে আজকে পাঁচ বছর ধরে অন্যায় ও দুঃশাসন চলছে।

শুক্রবার বিকালে উল্লাপাড়ার কৃতিসন্তান প্রথম তত্ত্বাবাধায়ক সরকারের সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ডা. এম এ মাজেদের কুলখানি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, নির্বাচনী ওয়াদা ছিল ১০ টাকা কেজির চাল, কিন্ত তার বদলে এখন মোটা চাল ৫২ টাকা কেজি। ঘরে ঘরে চাকরি দেয়ার নামে শুধু আওয়ামী লীগ কর্মীদের দেয়া হচ্ছে, আর সেই সাথে চলছে ঘুষ বাণিজ্য। সরকারি দলের লোক না হলে তাদের কোন চাকরি নেই, কোন সুযোগ-সুবিধা নেই। আছে শুধু মামলা, গুম, ইনকাউন্টার, কথায় কথায় গ্রেপ্তারি পরোয়ানা।

তিনি বলৈন, ‘ইলিয়াস আলী থেকে ফরহাদ মাজহার’ দেখান আইনের শাসন কোথায় আছে। এটা সুশাসন না এটা দুঃশাসন। এ অবস্থা বেশিদিন চলতে দেয়া হবে না। সহায়ক সরকারের নির্বাচন সম্পর্কে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তই নেবেন।

এসময় ছিলেন- উল্লাপাড়া উপজেলা বিএনপির সদস্য সচিব আজাদ হোসেন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হেলাল সরকার, যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল ওয়াহাব, সদর ইউপির সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান মানু, ডা. আব্দুল লতিফ, ডা. দেলোয়ার হোসেন মিঠু প্রমুখ।

এর আগে তিনি বড়হর ইউনিয়নের অলিপুর দরবেশবাড়ী পারিবারিক কবরস্থানে ডা. এম. এ. মাজেদের কবর জেয়ারত করেন।

প্রসঙ্গত, ৮ জুলাই দুপুর পৌনে ১টার দিকে ৮৬ বছর বয়সে ডা. এম এ মাজেদ ঢাকার ল্যাব এইড হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মারা যান। ওইদিন রাতেই উল্লাপাড়ার বড়হর ইউনিয়নের অলিপুর দরবেশবাড়ীতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি বিগত তত্ত্বাবাধয়ক সরকারের সাবেক উপদেষ্টা ও ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন। এছাড়া তিনি পরপর তিনবার বাংলাদেশ মেডিকেল অ্যাসেসিয়েশন (বিএমএ)-এর সভাপতি নির্বাচিত হন।

তিনি নাক-কান-গলা বিশেষজ্ঞদের অন্যতম ছিলেন।

(ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :