বাগেরহাটে সাপের কামড়ে স্কুলছাত্রীর মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৭, ১১:২৮

বাগেরহাটের কচুয়ায় সাপের কামড়ে ফারজানা আক্তার নামে এক মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে। শুক্রবার গভীর রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে শিশুটির মৃত্যু হয়। সময়মত শিশুর শরীরে ভ্যাকসিন দিতে না পারায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের। বাগেরহাট সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকার কথা স্বীকার করেছে স্বাস্থ্য বিভাগ।

ফারজানা আক্তার কচুয়া উপজেলার আড়িয়ামর্দন গ্রামের নিয়ামুল শেখের মেয়ে ও স্থানীয় কচুয়া দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

মেয়েটির বাবা নিয়ামুল শেখ অভিযোগ করে এই প্রতিবেদককে বলেন, শুক্রবার রাতের খাবার খেয়ে ফারজানা ঘুমিয়ে পড়ে। রাত এগারোটার দিকে ফারজানা হঠাৎ চিৎকার করে ওঠে। তার ডান পায়ে ক্ষত চিহ্ন দেখে বুঝতে পারি সাপে কামড় দিয়েছে। দ্রুত কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে গেলে চিকিৎসকরা হাসপাতালে ভ্যাকসিন নেই বলে বাগেরহাট সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। বাগেরহাট সদর হাসপাতালেও ভ্যাকসিন না থাকায় খুলনা মেডিকেলে পাঠায়। কিন্তু পথেই তার মৃত্যু হয়। বাগেরহাটের হাসপাতালগুলোতে ভ্যাকসিন না থাকায় চিকিৎসার অভাবে আমার মেয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তার।

ভ্যাকসিন না থাকার কথা স্বীকার করে বাগেরহাটের সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অরুণ চন্দ্র মন্ডল বলেন, সাপের কামড়ে ফারাজানা নামে এক শিশু হাসপাতালে এসেছিল। কিন্তু আমাদের এখানে ভ্যাকসিন না থাকায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেয়ার পথে তার মৃত্যু হয়েছে। বাগেরহাটের কোনো হাসপাতালেই ভ্যাকসিন নেই। স্বাস্থ্য অধিদপ্তরকে ভ্যাকসিনের জন্য বারবার চিঠি দিলেও তারা তা দিচ্ছে না বলে দাবি করেন তিনি।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :