সরকারি জায়গায় নির্মিত ‘আ.লীগ কার্যালয়’ উচ্ছেদ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৭, ১৩:৫৬

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি খাস জমি দখল করে নির্মাণ করা ‘আওয়ামী লীগের কার্যালয়’টি উচ্ছেদ করে দিয়েছে প্রশাসন। শুক্রবার বিকালে উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া বাজারে ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় নামে নির্মিত ওই স্থাপনাটি উচ্ছেদ করা হয়।

এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন বোয়ালমারীর নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আরা পলি।

আদালত সূত্রে জানা গেছে, ময়েনদিয়া বাজারে সরকারি জায়গা দখল করে স্থানীয় একটি মহল ঘর নির্মাণ করেছিলেন। বিষয়টি নিয়ে ইউএনও কয়েকবার সরকারি জায়গা থেকে ঘর ভেঙে নেয়ার জন্য নোটিশ দেন। তারপরও ঘর ভেঙে না নেয়ায় ইউএনও ঘটনাস্থলে উপস্থিত থেকে পুলিশের সহযোগিতায় ঘর ভেঙে দেন এবং ঘরের যাবতীয় মালামাল জব্দ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দুপুরের পর থেকে শুরু হয় এ উচ্ছেদ অভিযান এবং শেষ হয় বিকালে। পরে অবৈধভাবে নির্মাণ করা ওই ঘরের টিন, বাঁশ, সিমেন্টের খুঁটিসহ যাবতীয় সামগ্রী নসিমনে করে উপজেলা কার্যালয়ে নিয়ে আসা হয়।

পরমেশ্বরদী ইউনিয়ন ভূমি কার্যালয় সুত্রে জানা গেছে, ৩০ জুন ও ১ জুলাই (শুক্র ও শনিবার) সরকারি ছুটির দিন ৩৩৩ নম্বর দাগের ৮ শতাংশ সরকারি খাস জমির মধ্যে থেকে প্রায় ৩ শতাংশ দখল করে ওই ঘরটি নির্মাণ করা হয়েছিল।

আওয়ামী লীগের স্থানীয় নেতা হিসেবে পরিচিত সৈয়দ বিশ্বাস, মান্নান মাতুব্বর ও সুবির সাহা কোনরকম অনুমতি ছাড়াই সরকারি খাস জায়গা দখর করে এ ঘরটি নির্মাণ করেছিলেন।

তবে শুক্রবার উচ্ছেদ অভিযানকালে ওই তিন ব্যক্তি বা তাদের কোন সমর্থককে ঘটনাস্থলে দেখা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মো. নূরুল আলম মিনা বলেন, স্থানীয় একটি মহল নিজেদের আওয়ামী লীগ পরিচয় দিয়ে সরকারি ওই জায়গা দখল করে অবৈধভাবে ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় নামে একটি ঘর তুলেছিলেন।

বোয়ালমারীর নির্বাহী কর্মকর্তা রওশন আরা বলেন, আমি বেশ কয়েকবার এই অবৈধস্থাপনা ভেঙে নেয়ার জন্য নোটিশ করি- তারা নোটিশ পাওয়ার পরেও স্থাপনা ভেঙে নেয়নি। একারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সরকারি জায়গায় অবৈধভাবে নির্মাণ করা ওই স্থাপনা উচ্ছেদ করা হয়।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :